শিরোনাম :
আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:১৫ পূর্বাহ্ন

১৮ অক্টোবর থেকে পাটকল শ্রমিকরা গোল্ডেন হ্যান্ডশেকের টাকা পাবেন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১৪, ২০২০ ১:১৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১৪, ২০২০ ১:১৪ পূর্বাহ্ণ

[ad_1]

ঢাকা, ১৪ অক্টোবর- খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের টাকা ১৮ অক্টোবর থেকে দেয়া শুরু হবে। ওই দিন প্লাটিনাম জুট মিলে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এ কর্মসূচির উদ্বোধন করবেন। একই দিন কার্পেটিং জুট মিলের শ্রমিকদেরও টাকা দেয়া হবে।

বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) আঞ্চলিক সমন্বয়কারী গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পর্যায়ক্রমে সব মিলের শ্রমিকদের পাওনা পরিশোধ করা হবে। উদ্বোধনী দিনে প্লাটিনাম জুট মিলের ৩০ জন শ্রমিকের সঞ্চয়পত্রের কাগজপত্র, ব্যাংক অ্যাকাউন্ট নগদ টাকা প্রদানের স্লিপসহ প্রয়োজনীয় কাগজপত্র দেয়া হবে।

খুলনা বিভাগীয় শ্রম অধিদফতরের পরিচালক মিজানুর রহমান জানান, খুলনা অঞ্চলের প্রথম পর্যায়ে ১৮ অক্টোবর প্লাটিনাম ও কার্পেটিং জুট মিলের শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের টাকা দেয়া হবে। পর্যায়ক্রমে প্রতিদিনই শ্রমিকদের পাওনা টাকা দেয়া হবে। ইতোমধ্যে প্লাটিনাম জুট মিলের অর্থছাড় দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

আরও পড়ুন:  নওগাঁর জাহিদুল দিনে চিকিৎসক রাতে ওয়ার্ডবয়!

তিনি বলেন, শ্রমিকরা যাতে নির্বিঘ্নে এবং হয়রানিমুক্তভাবে টাকা পায় সে বিষয়ে শ্রম অধিদফতরের পক্ষ থেকে একজন প্রতিনিধি থাকবে। প্লাটিনাম ও কার্পেটিং জুট মিলের পর পর্যায়ক্রমে অন্যান্য মিলের শ্রমিকদেরও পাওনা পরিশোধ করা হবে।

জানা গেছে, পর্যায়ক্রমে প্লাটিনাম জুবলী জুট মিলের অবসরপ্রাপ্ত ও অবসানকৃত ৩ হাজার ৮৩৬ জন স্থায়ী শ্রমিকের পাওনা অর্থ দেয়া হবে। এ ছাড়া বদলি শ্রমিকদেরও মজুরি কমিশনের অর্থ দেয়া হবে।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/১৪ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::