শিরোনাম :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৪৬ পূর্বাহ্ন

হুমায়ূনের জন্মদিনে অভিনেত্রী মমর নিবেদন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১২, ২০২০ ৪:৩৯ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১২, ২০২০ ৪:৩৯ পূর্বাহ্ণ

হুমায়ূনের জন্মদিনে অভিনেত্রী মমর নিবেদন

[ad_1]

ঢাকা, ১২ নভেম্বর- বাংলা ভাষার বিশিষ্ট কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ব্যতিক্রমী আয়োজন করেছে ইবুক-অডিওবুক সেবার অ্যাপ ‘বইঘর’। ‘জন্মবার্ষিকীতে হুমায়ূন স্মরণ’ শীর্ষক এই আয়োজনে থাকছেন গুণী অভিনেত্রী ও লাক্সতারকা জাকিয়া বারী মম। তিনি পাঠ করেছেন লেখকের জনপ্রিয় একটি উপন্যাস।

‘বইঘর’ অ্যাপটি নতুনভাবে ঢেলে সাজানো হচ্ছে। এই মাস থেকেই এটি বৈশ্বিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে। যে কোনো স্থান থেকে যে কেউ স্বল্প বা বিনামূল্যে বই পড়তে ও শুনতে পারবেন। এ উপলক্ষে ‘বইঘর’-এ প্রতিদিনই যুক্ত হচ্ছে গুরুত্বপূর্ণ লেখকদের নতুন-পুরনো বই। রয়েছে হুমায়ূন আহমেদের বইয়ের সুবিশাল সংগ্রহ। এবার বহুল পঠিত ‘মিসির আলীর অমীমাংসিত রহস্য’ উপন্যাসের অডিও শোনা যাবে অভিনেত্রী মমর কণ্ঠে। সম্প্রতি বাংলাঢোল স্টুডিওতে এর রেকর্ডিংয়ে অংশ নেন তিনি।

মম বলেন, ‘এটি শ্রুতিনাটক না হলেও দীর্ঘদিন পর শ্রুতিনাটকে কাজ করার মতো অভিজ্ঞতা হলো। খুব আনন্দের সাথে বইটি পড়েছি আমি। হুমায়ূন আহমেদের বই পড়ার প্রস্তাব পেয়েই রাজি হয়ে গেছি, কোনো ক্লান্তি বোধ করিনি পড়তে গিয়ে বরং আনন্দ পেয়েছি। ভবিষ্যতেও এমন কাজ করতে চাই। বইঘরের জন্য শুভকামনা।’

‘বইঘর’, ‘বাংলালিংক বইঘর’, ‘রবি বইঘর’, ‘এয়ারটেল মাইপকেট বুক’ অ্যাপগুলোর পাশাপাশি এটি উপভোগ করা যাবে গ্রামীণফোনের ‘বইমেলা’ ওয়েবসাইট থেকে। হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে ‘মিসির আলীর অমীমাংসিত রহস্য’র অডিও এরই মধ্যে উন্মুক্ত করা হয়েছে। মমর পাশাপাশি এতে আরও কণ্ঠ দিয়েছেন জেনি। এ ছাড়া ‘বইঘর’-এ প্রকাশ হয়েছে গল্পের জাদুকরকে নিয়ে লেখা মাজহারুল ইসলামের গ্রন্থ ‘হুমায়ূন আহমেদের মাকড়সাভীতি এবং অন্যান্য’। থাকছে হাসান শাওনের লেখা নতুন গ্রন্থ ‘হুমায়ূনকে নিয়ে’।

আর/০৮:১৪/১২ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::