শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

হিজাব পড়ে কলেজে ঢুকতে বাঁধা দেওয়ায় চাকরি ছাড়লেন অধ্যাপিকা!

ডেস্ক নিউজ
আপডেট: শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

কলেজে ঢোকার মুখে হিজাব খুলতে বলায় চাকরিতে ইস্তফা দিয়েছেন চাঁদনি নামে ভারতের কর্নাটক রাজ্যের জৈন পিইউ কলেজের এক অধ্যাপিকা।

ওই অধ্যাপিকার দাবি, গত তিন বছর ধরে হিজাব পরেই ক্লাস করালেও কেউ কখনো তাকে তা খুলতে বলেননি। এই প্রথম তাকে কেউ বাধা দিল।

এর আগে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বলেছেন, হিজাব অথবা অন্য কোনও ধর্মীয় চিহ্ন থাকে এমন পোশাক পরে ক্লাস নেওয়া যাবে না।

চাকরি নিয়ে অধ্যাপিকা বলেন, আত্মমর্যাদায় আঘাত হানায় চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। ইস্তফায়ও এ কথা উল্লেখ করেছেন তিনি। হিজাবে নিষাধাজ্ঞা প্রসঙ্গে কর্তৃপক্ষের উদ্দেশে তিনি লেখেন, আপনাদের এই অগণতান্ত্রিক কাজের তীব্র বিরোধিতা করছি আমি।

তবে ঘটনার সত্যতা অস্বীকার করেছেন ওই কলেজের অধ্যক্ষ কে টি মঞ্জুনাথ। বলেন, চাঁদনিকে তিনি বা কলেজের কোনো কর্তপক্ষ হিজাব পরে ক্লাস করতে বাধা দেননি।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ ধরেই শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব থাকবে কিনা এ নিয়ে বিতর্ক তীব্র আকার ধারণ করেছে গোটা ভারতবর্ষে। বিশেষত, কর্নাটকে। হিজাবের বিরুদ্ধে গেরুয়া মিছিলের সামনে ‘আল্লাহু আকবার’ বলে ভাইরালও হয়েছিলেন এক তরুণী। বিষয়টি গড়িয়েছে উচ্চ আদালতেও।
যমুনা টিভি অনলাইন


আরো খবর: