শিরোনাম :
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৬ পূর্বাহ্ন

হাটহাজারী প্রচন্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৮, ২০১৯ ৯:১৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৮, ২০১৯ ৯:১৮ পূর্বাহ্ণ

সুমন পল্লব, হাটহাজারী ::

প্রচন্ড তাপদাহে অতিষ্ট হয়ে পড়েছেন হাটহাজারীর মানুষ। গত এক সপ্তাহ ধরে বৃষ্টি নেই। গরমের জনজীবনি বিপর্যস্ত হয়ে পড়েছে। গত কয়েক দিনের তীব্র তাপদাহে হাটহাজারীসহ আশপাশের অঞ্চলগুলোর স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত। তাই একটু তৃষ্ণা নিবারনের জন্য ফুটপাতে বিভিন্ন শরবত খেয়ে তৃষ্ণা নিবারনের চেস্টা করছেন।গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নানারকম রোগব্যাধী।

বাড়ছে ডায়রিয়াসহ পানিবাহিত রোগে আক্রান্তের সংখ্যা। শিশু ও বৃদ্ধসহ অনেকেই গরমজণিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ফলে হাসপাতালেও অসুস্থ রোগির সংখ্যা বেড়েছে।

চট্টগ্রাম আবহাওয়া অফিস সুত্রে জানায যায় বৃষ্টি না হওয়ায় তাপমাত্রা বাড়ছে। গত ৩দিনে তাপমাত্রা ছাড়িয়ে সোমবার আবহাওয়া অফিস ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে। বাতাসের আদ্রতা ৬৪ শতাংশ। আজকের তাপমাত্র এখন পর্যন্ত সর্বোচ্চ।

এদিকে তীব্র তাপদাহে বনের পশুপাখীরা অস্থির হয়ে পড়েছে। একটু পানির জন্য পশু-পাখীকে তৃষনা মিটাতে ছুটোছুটি করতে দেখা গেছে।

চিকিৎসকরা বেশী করে পানি খাওয়ার পরামর্শ দিয়েছেন। প্রয়োজনে লেবু ও ডাবের পানি পান এবং খাবার সেলাইন খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

প্রচন্ড তাপদাহ ও গরমে নানা ধরনের রোগ বালাই বেড়ে গেছে। বিশেষ করে বয়স্ক ও শিশুরা নানা রোগে আক্রান্ত হচ্ছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::