সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৮ অপরাহ্ন

হাটহাজারীতে হালদা রক্ষার দাবীতে মানব বন্ধন অনুষ্টিত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ২৩, ২০১৮ ৮:০২ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ২৩, ২০১৮ ৮:০২ পূর্বাহ্ণ

সুমন পল্লব, হাটহাজারী ::
এশিয়া বৃহত্তম মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে পপরিবেশ দুষনের হাত থেকে রক্ষায় দাবীতে শনিবার সকাল ১০টায় হাটহাজারী জিরো পয়েন্ট এলাকায় এক মানব বন্ধন অনুষ্টিত হয়।
অধ্যাপক খুরশিদ আলমের সভাপতিত্বে অরুন চোধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য আলহাজ্ব মনজুরুল আলম চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ কেন্দীয় ছাত্রলীগের সদস্য মিজানুর রহমান,মেখল সবেক ইউপি চেয়ারম্যান এম এ মালেক, মো: হারুন, মো: জাবেদ, এস এম আবু বক্কর,সাজ্জাদ মেম্বার, এস এম রাসেল,জুয়েল বাদশা, রহিম মুন্না,মো: জাকির হোসেন,ইকবাল হোসেন, কামাল উদ্দীন,মো: করিম, মো: রুবেল, কলিম সিকদার,আবু তৈয়ব, কে আই জিহান, মো: মহিউদ্দিন, মো: ফরিদ,মো: সুজন, সেলিম উদ্দীন,মো: নজুরুল ইসলাম সাকিব,মো: আবছার ফাহিম মারুফ প্রমুখ।
মানববন্ধন থেকে বক্তারা বলেন এই হালদা নদী পানি দিয়ে চট্টগ্রামে এক কোটি মানুষ জীবিকা নির্বাহ করছেন, এবং সতের কোটি লিটার পানি পরিশোধিত করে সেই পানি মানুষ পান করছেন,আজ সেই হালদা বিপর্যস্ত হয়ে পড়েছে, এশিয়ার অন্যতম মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদীতে মা মাছ সহ এ বিভিন্ন প্রজাতির মাছ এমনকি কেচোঁ পর্যন্ত মারা যাচ্ছে পরিবেশ দুষনের ফলে, তাই অতি শীঘ্রই এই হালদা নদীকে বাঁচানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দৃস্টি আকর্ষন করছি যাতে এই উভয় পাশে বাঁধ নির্মান করে এই হালদা নদী রক্ষা করার জন্য অন্যথায় হাটহাজারী বাসী পানিতে নিমর্জিত হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::