তারিখ: শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং, ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share:

সুমন পল্লব,হাটহাজারী ::

চট্টগ্রাম অক্সিজেন -হাটহাজারী মহাসড়কের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়, (১১ই সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মন্জুরুল হক বাসষ্টেষন চত্বর এলাকায় বিভিন্ন যানবাহনের উপর এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অভিযান চলাকালে দেখা যায়, গাড়ির রেজিস্ট্রেশন নাই, ফিটনেস নাই, রোড পারমিট নাই, ইন্স্যুরেন্স নাই, ড্রাইভিং লাইসেন্স নাই , অবৈধ পার্কিং ও অসদাচরণেসহ বেশ কিছু অভিযোগে এ জরিমানা ও সাজা প্রদান করেরন।।
এ রোডে চলাচলকারী শতাধিক ব্যাটারিচালিত অটোরিক্সা আটক করা হয়, এই সময় সিএনজি অটোরিক্সা, মিনি ট্রাক, মিনি বাসে কাগজপত্র পরিক্ষা করে দেখে, অর্থাৎ ৩-৪ ঘন্টার অভিযানে মাত্র ১৪টির মত যানবাহনকে মামলা ও ৩৫ হাজারা টাকা জরিমানা করেন সরকারী কাজে বাঁধা দেওয়ায় একজনকে জেল প্রদান করা হয়।
এসময় অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট এস এম মন্জুরুল হক প্রতিনিধিকে বলেন, হাটহাজারী অবৈধ ব্যাটারী চালিত অটোরিক্সা চলাচল করছে। এই অটোরিক্সা কারণে সড়কে দুর্ঘটনা পরিমান বাড়ছে, আমরা সেই অটোরিক্সা আটক করি, তবে ২৩ই আগস্ট বিআরটিএ কর্তৃক ভ্রাম্য্যমান অাদালত পরিচালত হচ্ছে তারেই ধারাবাহিকতায় হাটহাজারী ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে সরকার নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা, উপজেলাসহ সব এলাকায় এই অভিযান অব্যাহত থাকবে।

Share:

আপনার মতামত প্রদান করুন ::