শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৪৫ অপরাহ্ন

হাওড়া স্টেশন যেন রণক্ষেত্র! – DesheBideshe

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৩১, ২০২০ ৬:৩৪ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৩১, ২০২০ ৬:৩৪ অপরাহ্ণ

[ad_1]

হাওড়া স্টেশন যেন রণক্ষেত্র!

কলকাতা, ১ নভেম্বর- শুক্রবারের রেশ কাটতে না কাটতেই ফের ধন্ধুমার কাণ্ড। শনিবারেও হাওড়া স্টেশনে যাত্রী বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়াল। স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে না দেওয়ায় এদিনও ক্ষোভে ফেটে পড়ে যাত্রীরা।

এদিনও স্টেশনে ঢোকার মুখেই আটকে দেওয়া হয় যাত্রীদের। বন্ধ করে দেওয়া হয় স্টেশনে ঢোকার গেট। ব্যারিকেড করে যাত্রীদের আটকানোর চেষ্টা করে রেল পুলিশও। এরপরই পুলিশের ব্যারিকেড টপকে জোর করে স্টেশনে ঢুকতে গেলে জিআরপি ও আরপিএফ কর্মীদের সঙ্গে বচসা বাধে যাত্রীদের।

ধাক্কাধাক্কি শুরু হয়। মুহূর্তের মধ্যে রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়া স্টেশন চত্বর। এরপরই পুলিশ তাদের লাঠিচার্জ করে বলে অভিযোগ করেন যাত্রীরা।

করোনা পরিস্থিতির মধ্যে দীর্ঘদিন বন্ধ রয়েছে লোকাল ট্রেন চলাচল। ফলে লোকাল ট্রেনের উপর ভরসা করে যে সমস্ত যাত্রীরা শহরে কাজে আসেন তারা চরম সমস্যায় পড়েছেন এই ঘটনায়। এই সমস্ত যাত্রীরাই স্টাফ ট্রেনে জোর করে উঠে পড়ছেন বলে অভিযোগ রেল আধিকারিকদের। এই সমস্ত যাত্রীদের স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে না দিলেই হচ্ছে যাত্রী বিক্ষোভ।

রেল পুলিশের তরফে দেওয়া এক আধিকারিক জানিয়েছেন, তাঁদের কাছে স্পষ্ট নির্দেশ রয়েছে যে স্টাফ ট্রেনে কাউকে উঠতে দেওয়া যাবে না। অন্যদিকে বিক্ষোভকারীদের দাবি, স্পেশাল ট্রেন যাত্রীদের জন্য চালানো হোক। রেল কর্তৃপক্ষের দাবি স্টাফ স্পেশাল ট্রেন শুধুমাত্র রেলকর্মীদের জন্যই চালানো হচ্ছে। সেখানে সাধারণ যাত্রীদের ওঠার অনুমতি নেই।

উল্লেখ্য, এর আগে শুক্রবার সন্ধ্যাতেও হাওড়া স্টেশনে স্টাফ স্পেশাল পেট্রোলিং ট্রেন ধরতে এলে বাধা দেয় আরপিএফ। হাওড়া স্টেশনের ক্যাব রোডের মুখেই যাত্রীদের আটকে দেওয়া হয়। প্ল্যাটফর্মে ঢুকতে না পেরে স্টেশন চত্বরে বিক্ষোভ শুরু করেন যাত্রীরা। যাত্রী বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়ালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আরপিএফ মৃদু লাঠিচার্জ করে যাত্রীদের সেখান থেকে সরিয়ে দেয়।

সূত্র: কলকাতা২৪x৭

আর/০৮:১৪/১ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::