শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

হংকংয়ে ছয় সাংবাদিক গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

হংকংয়ের অনলাইন ভিত্তিক সংবাদমাধ্যম স্ট্যান্ড নিউজের সাবেক ও বর্তমান ছয় কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় স্ট্যান্ড নিউজের অফিসে তল্লাশি চালানো ছাড়াও সাংবাদিকদের বাড়িতেও তল্লাশি চালানো হয়। এ অভিযান চালানো হয়। দুই শর বেশি পুলিশ অফিসার।

পুলিশের অভিযোগ, খবরের নামে দেশবিরোধী লেখা প্রকাশ করা হচ্ছিল। ওয়ারেন্ট নিয়েই তাদের দফতরে যাওয়া হয়েছিল। ছয় সাংবাদিকের মধ্যে তিনজন পুরুষ এবং তিনজন নারী। কয়েকজন ওই পোর্টালের সাবেক।

সাংবাদিক গ্রেফতার হওয়ার পর হংকং জুড়ে নতুন করে প্রতিবাদের ঝড় উঠেছে। চীন যে নতুন আইন তৈরি করেছে, তা নিয়ে ফের সরব হয়েছেন হংকংয়ের গণতন্ত্রপন্থিরা।

এর আগেও সাংবাদিক এবং খবরের কাগজের সম্পাদককে গ্রেফতার করা হয়েছে হংকংয়ে। চীনের বিরুদ্ধে মুখ খুললেই ব্যবস্থা নেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

প্রতিবেদন অনুসারে, যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে স্ট্যান্ড নিউজের প্রধান সম্পাদক প্যাট্রিক লাম একজন। লামকে তার বাড়িতে পুলিশ গ্রেফতার করেছে এবং তার কাছ থেকে বেশ কিছু গ্যাজেটও বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া গ্রেফতারকৃতদের মধ্যে আরেকজন হলেন- ডেপুটি অ্যাসাইনমেন্ট এডিটর রনসন চ্যান, যিনি হংকং সাংবাদিক সমিতির প্রধানও।

সূত্র: বিবিসি


আরো খবর: