শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:১৯ অপরাহ্ন

স্লামালাইকুম, আমি তারেক রহমান বলছি…

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১১, ২০১৮ ১১:০৮ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১১, ২০১৮ ১১:০৮ অপরাহ্ণ

গতকাল একটি টেলিফোন সংলাপ নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের আলোচনা হয়েছে। কোটা আন্দোলন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের সঙ্গে কথা বলেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সরকারের একাধিক সংস্থা খতিয়ে দেখছে ফোনালাপের বিষয়টি। ফোনালাপটি তুলে ধরা হলো :

হ্যালো, জি আসসালামু আলাইকুম জি মামুন সাহেব বলছেন,

জি বলছি

আমার নাম তারেক রহমান। আসসালামু আলাইকুম, ভালো আছেন?

ড. মামুন আহমেদ : আসসালামু আলাইকুম, জি আমি ভালো আছি। আপনি ভালো আছেন?

তারেক রহমান : আছি আলহামদুলিল্লাহ মোটামুটি।

ড. মামুন আহমেদ : আপনার শরীর কেমন?

তারেক রহমান : শরীরও আছে মোটামুটি। আমি ফোন করলাম এই যে ছেলেপেলেরা যে এই কোটা বাতিলের জন্য বা সংস্কারের জন্য যে আন্দোলনটা করছে…।

ড. মামুন আহমেদ : জি

তারেক রহমান : দাবিটা তো জেনুইন। দেশের অধিকাংশ স্টুডেন্ট যারা মেধাবী বলে স্বীকৃত তারা অধিকাংশই তো মনে হয় এটার সাথেই আছে তাই না। এবং আমার মনে হয় সাধারণ মানুষও আছে। কারণ এই কোটা পদ্ধতিটাকে গত কয়েক বছরে বলা যায় আওয়ামী লীগ নষ্ট করে দিয়েছে। আমার মনে হয় এই দাবিটা ন্যায্য দাবি। তো এখান থেকে আপনারা যারা আছেন সাদা দলের বিশেষ করে আমাদের মনা যারা তারা এটাকে একটু অর্গানাইজ করে এদেরকে একটু সাপোর্ট দিলে হয় না।

ড. মামুন আহমেদ : আমার ব্যক্তিগত ধারণা যে সাপোর্টটা দেওয়া প্রয়োজন।

তারেক রহমান : প্রয়োজন?

ড. মামুন আহমেদ : হ্যাঁ প্রয়োজন। অর্গানাইজ ওয়েতেই সেটা করা প্রয়োজন। তবে অর্গানাইজ করাটা বিভিন্ন কারণে সম্ভব হয় নাই। তবে এখন পরিস্থিতি এমন হয়েছে যে আসলে অর্গানাইজ করার সময় হয়ে এসেছে। আমি শিওর যে আপনি বলাতে এটা আরো বেশি এক্সপাডাইট হবে নিশ্চয়। নিশ্চয় আমরা সেটা করব।

তারেক রহমান : তাহলে আপনাদেরকে তো দায়িত্ব নিতে হবে। দায়িত্ব নিয়ে তো এই জিনিসটা করতে হবে। তো আপনি একটু এগিয়ে আসেন তাহলে। আপনি একটু কথা বলেন সবার সাথে তাহলে। যারা এখানে আছেন তাদের সবার সঙ্গে কথা বলে জিনিসটাকে একটু অর্গানাইজ করেন। আমি আর দুই-একজনকে বলছি। আমি আর দুই-একজনের সাথে কথা বলছি। আপনি একটু আপনার অবস্থান থেকে একটা ভূমিকা রাখেন। একটা ভূমিকা নেন আপনারা।

ড. মামুন আহমেদ : ডেফিনিটলি।

তারেক রহমান : এই নম্বরটা সেইভ করে রাখেন। আপনি আপডেটটা তাহলে এই নম্বরে দিতে পারবেন। এটা আমার নম্বর। অন্য কোনো বিষয়ে প্রয়োজন হলেও আমার সাথে আলাপ করতে পারবেন।

ড. মামুন আহমেদ : আমি তো বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য। আর আমি শিক্ষক কেন্দ্রীয় কমিটির সভাপতি। আপনি বোধহয় জানেন। দোয়া করবেন আমাদের জন্য। বিভিন্ন প্রয়োজনে আমি যোগাযোগ করব আপনার সাথে।

তারেক রহমান : আপনিও দোয়া করবেন। তো আই এম এক্সপেকটিং অ্যা আপডেট ফরম ইউ টুমরো।

ড. মামুন আহমেদ : ওকে জি অবশ্যই

তারেক রহমান : আগামীকাল একটা আপডেট আমি আশা করছি।

ড. মামুন আহমেদ : ওকে ওকে জি। আসসালামু আলাইকুম

তারেক রহমান : আসসালামু আলাইকুম

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::