রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১০:২২ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

স্ত্রীর স্বীকৃতির দাবিতে প্রেমিকার আমরণ অনশন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ১৮, ২০১৮ ১২:২৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ১৮, ২০১৮ ১২:২৭ পূর্বাহ্ণ

মাদারীপুরের রাজৈরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়িতে চার দিন ধরে আমরণ অনশন করছেন প্রেমিকা অঞ্জনা মণ্ডল (২২)। তার দাবি, তাকে স্ত্রীর স্বীকৃতি দিতে হবে। আর এটা মেনে না নিলে আত্মহত্যা করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন। এদিকে মেম্বারসহ তার পরিবারের অন্যান্য সদস্যরা বাড়ি থেকে পালিয়েছেন।

অনশনকারী নারী অঞ্জনা মন্ডল জানান, বাবুল মজুমদারের ছেলে মিহির মজুমদারের সঙ্গে তাদের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক। ২০১৭ সালের ১৫ নভেম্বর রাজৈর কালীমন্দিরের পুরোহিতের মাধ্যমে বিয়ে করে। এরপর ২০১৭ সালের ৪ ডিসেম্বর মাদারীপুর জজ কোর্টে কোর্ট ম্যারেজ করে। কিন্তু এখন বাবুল মজুমদার বিষয়টি মেনে নিতে চাচ্ছেন না। ধামাচাপা ও তালাক দেয়ার জন্য তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছে। অবশেষে নিরুপায় হয়ে অঞ্জনা মন্ডল স্ত্রীর অধিকার আদায়ের জন্য অনির্দিষ্টকালের জন্য মেম্বার বাবুল মজুমদারের বাড়িতে আমরণ অনশন করছেন।

অঞ্জনা মন্ডল আরো জানান, স্থানীয় সালিশের মাধ্যমে কয়েক মাস আগেও কয়েক দফা বৈঠক বসলেও নানা অজুহাতে কালক্ষেপণ করছে ছেলের পরিবার। তবে স্থানীয় প্রশাসন ও পুলিশ বিষয়টি সমাধানের চেষ্টা করছে। একমাত্র স্ত্রীর মর্যাদাই পারে তার অনশন প্রত্যাহার করতে।

এনিয়ে সোমবার সন্ধ্যায় ও মঙ্গলবার বিকেলে এলাকার ইউপি চেয়ারম্যান বিধান বিশ্বাস ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে দুই দফা সালিশ বৈঠক হয়। কিন্তু এসময় প্রেমিক মিহিরের পরিবারের লোকজন হাজির না হওয়ায় অঞ্জনা মন্ডলকে ওই বাড়িতে থাকার কথা বলেন তারা।

অঞ্জনা জানান, তাকে স্ত্রীর মর্যাদা না দেওয়া তিনি বাড়ি থেকে যাবেন না। স্ত্রীর মর্যাদা না দেয়া হলে তিনি আত্মহত্যা করবেন।

এদিকে ঘটনার পর থেকে ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল মজুমদার ও তার বড় ছেলে মিহির মজুমদার পলাতক।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বিধান বিশ্বাস বলেন, আমরা সালিশ বৈঠকে বসেছিলাম। কিন্তু ছেলের পক্ষ হাজির না হওয়ায় সমাধান করতে পারিনি। তবে মেয়েটি যেন স্ত্রীর অধিকার পায় তা আমরা সবাই চাই।

রাজৈর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::