শিরোনাম :
টেকনাফে পুলিশের অভিযানে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার চকরিয়ায় বসতঘরে মিলল ভূয়া পাসপোর্ট, এনআইডি ও সীলমোহর, আটক-১ জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

স্কুলছাত্রী তাসফিয়ার পোশাকের রাসায়নিক পরীক্ষার নির্দেশ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৩, ২০১৮ ৯:৫৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৩, ২০১৮ ৯:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে রহস্যজনক মৃত্যুর শিকার স্কুলছাত্রী তাসফিয়া আমিনের (১৬) পোশাকের রাসায়নিক পরীক্ষার নির্দেশ দিয়েছেন আদালত। এ ছাড়া গ্রেফতার হওয়া তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও সাত দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ।

রোববার (১৩ মে) চট্টগ্রামের শিশু আদালতের বিচারক পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস এই আদেশ দিয়েছেন।

চট্টগ্রামের অতিরিক্ত উপকমিশনার (এডিসি-প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা মরদেহ উদ্ধারের সময় তাসফিয়া যে পোশাকে ছিলেন সেই পোশাকের রাসায়নিক পরীক্ষার অনুমতি চেয়েছেন।

তাদের আবেদনের প্রেক্ষিতে সিআইডির ল্যাবে তা পরীক্ষার জন্য অনুমতি দিয়েছেন আদালত। এ ছাড়া আদনানের রিমান্ড শুনানির জন্য ৩১ মে সময় দিন ঠিক করেছেন।

মামলা তত্তাবধানকারী চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম সারাবাংলাকে বলেন, তাসফিয়ার পোশাক মামলার আলামত হিসেবে জব্দ করেছিলাম। সেগুলোর রাসায়নিক পরীক্ষার জন্য আদালতের অনুমতির প্রয়োজন বিধায় আবেদন করা হয়েছিল। আদালত অনুমতি দিয়েছেন। আদালতের উপস্থিতিতে আলামত সিলগালা করে সিআইডির ল্যাবে পাঠানো হবে।

তিনি বলেন, পোশাক থেকে রাসায়নিক উপাদান সংগ্রহ করা হবে। এতে তাসফিয়া ধর্ষিত হয়েছিল কি-না অথবা তদন্তের অন্য বিষয়েও ধারণা ও সম্ভাব্য তথ্যপ্রমাণ পাওয়া যাবে।

এর আগে তাসফিয়া হত্যা মামলায় গ্রেফতার হওয়া আদনান মির্জাকে (১৬) গাজীপুরের টঙ্গিতে সমাজসেবা অধিদপ্তরের একজন তত্তাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দেন আদালত। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে রোববার তাকে আদালতে হাজির করে ফের সাতদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়।

গত ০২ মে সকালে নগরীর পতেঙ্গায় নেভাল একাডেমির কাছে ১৮ নম্বর ঘাট এলাকায় চোখ, নাক-মুখ থ্যাতলানো অবস্থায় তাসফিয়ার মরদেহ পায় পুলিশ। প্রথমে পরিচয় নিশ্চিত না হলেও দুপুরে পরিবারের লোকজন থানায় গিয়ে মরদেহ শনাক্ত করেন। ১ মে বিকেলে বন্ধু আদনান মির্জার সঙ্গে দেখা করতে যাওয়ার পর তাসফিয়া আর বাসায় ফেরেনি বলে দাবি পরিবারের।

তাসফিয়া কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার ডেইলপাড়া এলাকার মো. আমিনের মেয়ে। চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে তাদের বাসা। সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণীর ছাত্রী।

এই ঘটনার পর ২ মে রাতেই পুলিশ তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে আটক করে। ৩ মে তাসফিয়ার বাবা বাদি হয়ে পতেঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন, গ্রেফতার হওয়া তাসফিয়ার বন্ধু ও এলিমেন্টারি স্কুলের নবম শ্রেণির ছাত্র আদনান মির্জা (১৬), সানশাইন গ্রামার স্কুলের
নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ ও আসিফ মিজান, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরাম এবং কথিত যুবলীগ নেতা মো. ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।

তবে আদনান ছাড়া এই মামলায় আর কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ