শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:৪৭ পূর্বাহ্ন

স্কুলছাত্রী তাসফিয়ার পোশাকের রাসায়নিক পরীক্ষার নির্দেশ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৩, ২০১৮ ৯:৫৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৩, ২০১৮ ৯:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে রহস্যজনক মৃত্যুর শিকার স্কুলছাত্রী তাসফিয়া আমিনের (১৬) পোশাকের রাসায়নিক পরীক্ষার নির্দেশ দিয়েছেন আদালত। এ ছাড়া গ্রেফতার হওয়া তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও সাত দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ।

রোববার (১৩ মে) চট্টগ্রামের শিশু আদালতের বিচারক পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস এই আদেশ দিয়েছেন।

চট্টগ্রামের অতিরিক্ত উপকমিশনার (এডিসি-প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা মরদেহ উদ্ধারের সময় তাসফিয়া যে পোশাকে ছিলেন সেই পোশাকের রাসায়নিক পরীক্ষার অনুমতি চেয়েছেন।

তাদের আবেদনের প্রেক্ষিতে সিআইডির ল্যাবে তা পরীক্ষার জন্য অনুমতি দিয়েছেন আদালত। এ ছাড়া আদনানের রিমান্ড শুনানির জন্য ৩১ মে সময় দিন ঠিক করেছেন।

মামলা তত্তাবধানকারী চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম সারাবাংলাকে বলেন, তাসফিয়ার পোশাক মামলার আলামত হিসেবে জব্দ করেছিলাম। সেগুলোর রাসায়নিক পরীক্ষার জন্য আদালতের অনুমতির প্রয়োজন বিধায় আবেদন করা হয়েছিল। আদালত অনুমতি দিয়েছেন। আদালতের উপস্থিতিতে আলামত সিলগালা করে সিআইডির ল্যাবে পাঠানো হবে।

তিনি বলেন, পোশাক থেকে রাসায়নিক উপাদান সংগ্রহ করা হবে। এতে তাসফিয়া ধর্ষিত হয়েছিল কি-না অথবা তদন্তের অন্য বিষয়েও ধারণা ও সম্ভাব্য তথ্যপ্রমাণ পাওয়া যাবে।

এর আগে তাসফিয়া হত্যা মামলায় গ্রেফতার হওয়া আদনান মির্জাকে (১৬) গাজীপুরের টঙ্গিতে সমাজসেবা অধিদপ্তরের একজন তত্তাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দেন আদালত। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে রোববার তাকে আদালতে হাজির করে ফের সাতদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়।

গত ০২ মে সকালে নগরীর পতেঙ্গায় নেভাল একাডেমির কাছে ১৮ নম্বর ঘাট এলাকায় চোখ, নাক-মুখ থ্যাতলানো অবস্থায় তাসফিয়ার মরদেহ পায় পুলিশ। প্রথমে পরিচয় নিশ্চিত না হলেও দুপুরে পরিবারের লোকজন থানায় গিয়ে মরদেহ শনাক্ত করেন। ১ মে বিকেলে বন্ধু আদনান মির্জার সঙ্গে দেখা করতে যাওয়ার পর তাসফিয়া আর বাসায় ফেরেনি বলে দাবি পরিবারের।

তাসফিয়া কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার ডেইলপাড়া এলাকার মো. আমিনের মেয়ে। চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে তাদের বাসা। সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণীর ছাত্রী।

এই ঘটনার পর ২ মে রাতেই পুলিশ তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে আটক করে। ৩ মে তাসফিয়ার বাবা বাদি হয়ে পতেঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন, গ্রেফতার হওয়া তাসফিয়ার বন্ধু ও এলিমেন্টারি স্কুলের নবম শ্রেণির ছাত্র আদনান মির্জা (১৬), সানশাইন গ্রামার স্কুলের
নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ ও আসিফ মিজান, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরাম এবং কথিত যুবলীগ নেতা মো. ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।

তবে আদনান ছাড়া এই মামলায় আর কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::