শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

স্কাসের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক::

সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) এর উদ্যোগে উখিয়া জামতলী ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে জিবিবি, এমএইচপিএসএস ও এসআরএইচ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ১১ টায় উখিয়া জামতলী ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের স্কাসের কমিউনিটি রিসোর্স সেন্টারে ফ্রান্সভিক্তিক দাতা সংস্থা এমডিএমের সহযোগিতায় উক্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ শংকর কুমার বিশ্বাস। এসময় তিনি ক্যাম্পে কর্মরত বেসরকারি সংস্থাগুলোকে সমন্বয় সাধন করে চলমান কর্মকাণ্ড চালিয়ে যাওয়ার আহ্বান করেন।

তিনি বলেন, রোহিঙ্গা নারী পুরুষদের মাঝে পরিবার পরিকল্পনা বিষয়ে সচেতনতা বৃদ্ধির করার জন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোকে আরোও বেশি ভূমিকা রাখতে হবে বলে উল্লেখ করেন। তাছাড়া সকল ধরেনের সহিংসতা পরিহার করে ক্যাম্পে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য রোহিঙ্গাদেরকে সতর্ক করেন।তিনি স্কাসের বিভিন্ন কার্যক্রম ও দুইটি রিসোর্স সেন্টার ঘুরে ঘুরে দেখেন। তিনি স্কাসের কার্যক্রমের উপর সন্তোষ প্রকাশ করেন।

স্কাসের ফাইন্যান্স ম্যানেজার আহমদ শরিফের সভাপতিত্বে ও সেন্টার হেড শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত অবহিতকরণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এমডিএমের প্রতিনিধি তারিকুল ইসলাম, ডা. জিসান, প্রজেক্ট কো-অর্ডিনেটর হাফিজ আল আসাদ, আইওএমের প্রতিনিধি রুমানা সিদ্দিক, ব্র্যাকের প্রতিনিধি তিলক পালসহ স্কাসের বিভিন্ন কর্মকর্তাগণ।

তাছাড়াও ক্যাম্পে কর্মরত সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ প্রকল্প অবহিতকরণ সভায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ফ্রান্সভিক্তিক দাতা সংস্থা এমডিএমের সহায়তায় উখিয়া উপজেলার রাজাপালং, টেকনাফ উপজেলার হ্নীলা ও ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাস জিবিবি, এমএইচপিএসএস ও এসআরএইচ প্রকল্পের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।


আরো খবর: