শিরোনাম :
বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় ঝরলো ২০ প্রাণ মৃত্যু নিশ্চিত করতে পর পর দুটি গুলি করেন ওসি প্রদীপ দীর্ঘদিন পর অনুশীলনটাকে চ্যালেঞ্জিং মনে হচ্ছে মুমিনুলের বৈরুতে নেতাদের ওপর ক্ষোভ বাড়লেও উদ্ধার কাজে এসেছে গতি দক্ষ ও প্রশিক্ষিত কৃষি-গ্রাজুয়েট তৈরি করতে হবে: কৃষিমন্ত্রী লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিকের তথ্য চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর অবশেষে করোনামুক্ত অভিষেক, এক মাস পর হাসপাতাল ছাড়লেন বঙ্গবন্ধুর খুনিদের অনুসন্ধানে প্রবাসীদের সহযোগীতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী সিনহা হত্যা মামলার ৪ আসামীকে জিজ্ঞাসাবাদ, ৩ আসামীকে এখনো রিমান্ডে নেয়নি কেরালার বিমান দুর্ঘটনায় অলৌকিক ভাবে বেঁচে গেল এক পরিবার
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৫:৩১ পূর্বাহ্ন

সৌরভকে সরাতে কলকাঠি নেড়েছিলেন বুকানন!

প্রতিবেদকের নাম::

প্রকাশ: July 4, 2020 9:01 pm | সম্পাদনা: July 4, 2020 9:01 pm

সৌরভকে সরাতে কলকাঠি নেড়েছিলেন বুকানন!



কলকাতা, ৫ জুলাই- ভারতের জাতীয় দলের কোচ গ্রেগ চ্যাপেলের সঙ্গে সৌরভ গাঙ্গুলীর বাজে সম্পর্কের কথা কারও অজানা নয়। ভারতের বিখ্যাত এই অধিনায়কের ক্যারিয়ারটাই হুমকিতে ফেলেছিলেন বিতর্কিত কোচ গ্রেগ। এবার জানা গেল, আরও একজন কোচের শনির দৃষ্টি পড়েছিল সৌরভের ওপর। সেটা অবশ্য আইপিএলে। সৌরভকে কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব হারাতে হয়েছিল তখনকার কোচ জন বুকাননের কারণে। এতদিন পর এই ঘটনা ফাঁস করেছেন আকাশ চোপড়া।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া জানিয়েছেন, আইপিএলের প্রথম দিকে জন বুকানন ছিলেন, রিকি পন্টিং ছিলেন। সেই সময় অধিনায়ক ছিলেন সৌরভ গাঙ্গুলী। তাদের মধ্যে সম্পর্ক শুরুতে বেশ ভালো ছিল। তবে পরে তা খারাপ হয়ে যায়। বুকাননের কাজ করার ধরণ ছিল আলাদা। আবার সৌরভের টেম্পারমেন্টও অন্য রকম। শেষ পর্যন্ত সৌরভকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন বুকানন। পরের বছরেই তিনি সফল হন। প্রথম মৌসুমে নাইট রাইডার্স ছিল পয়েন্ট তালিকার ৬ নম্বরে। সৌরভকে সরানোর পর তাদের অবস্থা আরও খারাপ হয়ে যায়। পরের মৌসুম তারা ৮ নম্বরে থেকে শেষ করে।

দলের এই পরিণতিতে বুকাননকে ছাঁটাই করে নাইট রাইডার্স। সৌরভকে আরো একবার অধিনায়ক করা হয়। আকাশ চোপড়া বলেন, এখানে বুকানন নিজের বন্ধু ও চেনা-পরিচিতদের এনে জড়ো করেছিলেন। তার পুরো পরিবারই ভারতে এসেছিল। এখানে তার প্রচুর লোকজন ছিল, যা আমাদের মোটেই পছন্দ হতো না। দলে ক্রিকেটার নেওয়া হচ্ছিল বেছে বেছে, কিন্তু অন্যদিকে বুকাননের পুরো পরিবার সাপোর্ট স্টাফ হিসেবে দলের সঙ্গে ঘুরত! ঠিক এই ঘটনাগুলো আমাদের কাছে খুব তেতো লেগেছিল। নিঃসন্দেহে নাইট রাইডার্সের ইতিহাসে এটা একটা কলঙ্কজনক অধ্যায়।

সূত্র: কালের কন্ঠ

আর/০৮:১৪/৫ জুলাই


কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::