শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:২৮ অপরাহ্ন

সোনারগাঁয়ে হাজী সেলিমের দখল করা সম্পত্তি উদ্ধার

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১, ২০২০ ৯:৩১ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১, ২০২০ ৯:৩১ পূর্বাহ্ণ

[ad_1]

সোনারগাঁয়ে হাজী সেলিমের দখল করা সম্পত্তি উদ্ধারনারায়ণগঞ্জ, ০১ নভেম্বর- ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ব্যক্তি মালিকানাধীন শিল্প প্রতিষ্ঠান মদিনা গ্রুপের টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা প্রশাসন।

রোববার বিকালে উপজেলার মেঘনা শিল্পনগরী এলাকায় অবস্থিত টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন।

এ সময় উচ্ছেদ অভিযানকারী দলের সঙ্গে পিরোজপুর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা আতাউর রহমান ও বিপুলসংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের একটি বিশ্বস্ত সূত্র জানায়, সময় স্বল্পতার কারণে টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে অবৈধভাবে গড়ে উঠা সব স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়নি। তবে টাইগার সিমেন্ট কারখানার ভেতর অবৈধভাবে যে সমস্ত স্থাপনা গড়ে উঠেছে তা দখলমুক্ত করে দিতে তিন দিনের সময় বেঁধে দিয়েছে উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে মদিনা গ্রুপকে নোটিশ দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের বেঁধে দেয়া সময়ের মধ্যে দখল ছেড়ে না দিলে পুনরায় উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন বলে জানিয়েছেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পনগরীর ইসলামপুর এলাকায় অবস্থিত মদিনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে মদিনা গ্রুপসহ কয়েকটি অঙ্গ প্রতিষ্ঠান নির্মাণ করার জন্য চর রমজান সোনাউল্লাহ মৌজায় দিয়ারা ১নং খাস খতিয়ানভুক্ত ৭৪১০, ৭৪১২, ৭৪১৪, ৭৬২৮, ৭৬৩৫, ৭৬৩৬, ৭৬৪৪, ৭৬৪৫, ৭৬৫৩ ও ৭৬৫৭ দাগে ১ দশমিক ০৮৪৪ একর এবং ৯৬০১ দাগে ২ দশমিক ৩৩২০ একর ভূমি অবৈধভাবে বালু ফেলে দখল করে নেয়। দখল করা সম্পত্তি স্থায়ী বন্দোবস্তের জন্য ২০১৮ সালের ৬ আগস্ট মদিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিম তার কোম্পানির প্যাডে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর আবেদন করেন।

ওই আবেদনের পর জেলা প্রশাসকের কার্যালয় তাকে সম্পত্তি স্থায়ী বন্দোবস্ত না দিলেও সংসদ সদস্যের প্রভাব খাটিয়ে হাজী সেলিম দেয়াল নির্মাণ করে তা দখলে নিয়ে নেন। ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় থেকে মদিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিমকে এ ব্যাপারে সরকারি সম্পত্তি অবৈধ দখল ছেড়ে দেয়ার জন্য নোটিশ দেয়া হয়।

সম্প্রতি ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় গ্রেফতারের পর থেকেই হাজী সেলিম আত্মগোপনে চলে যান। পরে তার বিরুদ্ধে একে একে দখলের অভিযোগ প্রকাশ্যে আসতে শুরু করে। এর পর থেকেই তার দখলে থাকা বিভিন্ন সরকারি ও বেসরকারি সম্পত্তি উদ্ধার তৎপরতা জোরদার করা হয়।

এ পরিপ্রেক্ষিতে রোববার বিকালে সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পনগরী এলাকার মদিনা গ্রুপের টাইগার সিমেন্ট ফ্যাক্টরিতে অভিযান চালায় সোনারগাঁ উপজেলা প্রশাসন। এ সময় প্রশাসনের পক্ষ থেকে বুলডোজার দিয়ে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন জানান, মদিনা গ্রুপের দখলে থাকা প্রায় ১৪ বিঘা সরকারি সম্পত্তি চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে কিছু অংশ উচ্ছেদ করা হয়েছে। সময় স্বল্পতার কারণে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়নি। মদিনা গ্রুপ কর্তৃপক্ষকে তিন দিনের সময় বেঁধে দিয়ে নোটিশ দেয়া হয়েছে। এ সময়ের মধ্যে দখল ছেড়ে না দিলে পুনরায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

সূত্র: যুগান্তর
আডি/ ০১ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::