শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

সেন্টমার্টিনে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, তিনটি রিসোর্টে জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক
আপডেট: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

প্রবালদ্বীপ টেকনাফের সেন্টমার্টিনের তিনটি রিসোর্টে অভিযান চালিয়ে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় পর্যটকদের চলাচলে বাধা গ্রস্থ করে স্থাপনা গড়ে তোলার অভিযোগে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন ।‍

মঙ্গলবার(২৮ ডিসেম্বর) দুপুর থেকে বিকালে পর্যন্ত টেকনাফ উপজেলার সেন্টমার্টিনে জেটি ঘাট এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়েছে।
এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী।

অভিযান পরিচালনাকারী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ এরফানুল হক চৌধুরী বলেন,”মঙ্গলবার সেন্টমার্টিন দ্বীপের জেটিঘাট এলাকায় অভিযান চালিয়ে সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে রিসোর্ট ও বিভিন্ন ধরনের স্থাপনা তৈরির অভিযোগে বাংলাদেশ হোটেল ও রেস্তোরা আইন ২০১৪ এর ৭ ধারা ভঙ্গের দায়ে ১৯ ধারা মতে, তিনটি রিসোর্ট কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে। এরমধ্যে কিংশুক কর্তৃপক্ষকে ৫০হাজার , সাইরি ১০ হাজার ও বিচ ভ্যালি কর্তৃপক্ষকে ২০ হাজার টাকাসহ ৮০ হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে।”

তিনি আরও বলেন, জেটিঘাট এলাকায় সড়কের প্রশস্তকরণ ও পর্যটকদের চলাচলে বাধা গ্রস্থ ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ওই এলাকায় গড়ে তোলা ফিশারিজগুলোকে একটি পল্লীর মধ্যে আনার কাজও চলছে।


আরো খবর: