তারিখ: বুধবার, ১৬ই অক্টোবর, ২০১৯ ইং, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

রায়হান সিকদার,লোহাগাড়া::

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, লোহাগাড়ার কৃতি সন্তান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, আবহমানকাল ধরে এদেশে হিন্দু-মুসলিমসহ সব ধর্মের মানুষ সম্প্রীতির সঙ্গে বাস করছে। এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একে অন্যের উৎসবে অংশ নিচ্ছে।

তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের হলেও আমরা সবাই মিলে এ উৎসবে অংশ নেই। আমরা বিশ্বাস করি ধর্ম যার যার উৎসব সবার।

তিনি আরো বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় দেখা যায় মণ্ডপে হিন্দুদের তুলনায় মুসলিমদের সংখ্যা বেশি। কারণ তারা প্রত্যেকেই এসেছেন পূজা উপভোগ করতে।

এদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যারা এ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তারা মূলত এদেশের শান্তিশৃংখলা বিনষ্টের গভীর ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

শুক্রবার(৪অক্টোবর) দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গাপূজা উৎসবে লোহাগাড়ায় বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন ও বস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচিত্র জগতের অন্যতম চিত্রনায়ক ফেরদৌস,উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ তৌছিফ আহমেদ, দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার, দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু,লোহাগাড়া হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিবাস দাশ সাগর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিবু রঞ্জন পাল, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমান প্রমুখ।

এছাড়াও মন্ডপ পরিদর্শনকালে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা, সাংবাদিক ও হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

Share:
error: কপি করা নিষেধ !!