শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
রবিবার, ১৩ জুন ২০২১, ১০:৫০ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের প্রচার চান কাদের

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২০, ২০১৮ ১০:০৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২০, ২০১৮ ১০:০৬ পূর্বাহ্ণ

কক্সবাজার পোস্ট ডটকম ::
জাতীয় নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় প্রচার চালাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে অপপ্রচারের জবাব দেওয়ারও নির্দেশ দেন তিনি।

শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক সেমিনারে ওবায়দুল কাদের বলেন, সমাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের বিরুদ্ধে যে অপপ্রচার হচ্ছে, তার বিরুদ্ধে আমরা শক্ত কোনো জবাব দিতে পারছি না। সব বদলে যাচ্ছে, আমাদেরও বদলাতে হবে, সময়ের সঙ্গে প্রচারণার কৌশল নির্ধারণ করতে হবে।

‘এয়ারকন্ডিশন ঘরে বসে সেমিনার করার সময় আর নেই, সোশ্যাল মিডিয়ায় শক্ত অবস্থান গড়ে তুলুন। রজনীগন্ধার গান গেয়ে লাভ নেই, যেখানে মেশিনগানের গর্জন। এটাকে আর ইগনর করার সময় নেই। তাই দলীয় প্রচারের বিস্তার এবং অপপ্রচার রোধে সোশ্যাল মিডিয়ায় শক্ত অবস্থান গড়ে তুলতে হব’, বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটিকে এসব বিষয় নিয়ে কাজ করার পরামর্শ দেন সরকারের এই মন্ত্রী।

আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় স্লোগান কী হবে তা নির্ধারণ করতে না পারায় এই কমিটিকে দায়ী করেন কাদের।

তিনি বলেন, ‘আসন্ন নির্বাচনে আমাদের স্লোগান কী হবে, সেটা এখনও আমরা ঠিক করতে পারিনি। ব্যর্থতার জন্য প্রচার ও প্রকাশনা উপ-কমিটি দায়ী থাকবে। স্লোগান হতে পারে- ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, বদলে যাচ্ছে বাংলাদেশ’। এগুলো নিয়ে কাজ করতে হবে। আরও শক্তিশালী অবস্থানের দরকার বিশেষ করে সোশ্যাল মিডিয়ায়। এটাকে আর ইগনোর করার সময় নেই। প্রো-অ্যাক্টিভ হতে হবে, রি-অ্যাক্টিভ হয়ে লাভ নেই। রি-অ্যাক্টিভ হবেন রি-অ্যাক্টিভের সময়।’

‘দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি।

বিএনপির নির্বাচনী ঐক্যের ডাক প্রসঙ্গে তিনি বলেন, এ দায়িত্ব ফখরুল সাহেব নিতে পারেন। যদিও তাদের নিজেদেরই ঐক্য নেই। নির্বাচনকেন্দ্রিক তারা কখনও তত্ত্বাবধায়ক সরকার কখনও নির্বাচনকালীন সরকারের কথা বলছেন। আমি শুধু বলব, আমাদের সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজপথে এসে লাভ নেই জানিয়ে বিএনপিকে আইনি লড়াই চালাতেও পরামর্শ দেন ওবায়দুল কাদের।

ছাত্রলীগ নিয়ে নতুন করে ভাবছে আওয়ামী লীগ : আওয়ামী লীগের নীতিনির্ধারকরা ছাত্রলীগ নিয়ে নতুন করে ভাবছে জানিয়ে সংগঠনটির প্রাক্তন এই নেতা বলেন, অপরাধ করে, অপকর্ম করে কেউ পার পেয়ে যেতে পারে না। এ বিষয়ে আমাদের নেত্রীর অবস্থান জিরো টলারেন্স। দেখুন আমাদের দু’তিনজন এমপি কারাগারে। অপকর্মের বিচার হবে না তা আমাদের কালচারে নেই। ছাত্রলীগকে নিয়ে নতুন করে ভাবছি। সামনে ছাত্রলীগকে নতুন করে রিকাস্ট করার উদ্যোগ আমাদের আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামনে তাদের (ছাত্রলীগের) কনফারেন্স আছে। সেই কনফারেন্সে আমরা স্ট্রাকচারাল লিডারশিপ এবং ছাত্রলীগকে নতুন মডেলে বিকশিত করার একটা নির্দেশনা আমাদের নেত্রীর রয়েছে। আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করছি। একটু ধৈর্য ধরুন, অপেক্ষা করুন।

তারেক রহমানকে নির্বাচনের আগে দেশে ফিরিয়ে আনা হবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তারেক রহমানের সাহস আছে কিনা- সেটা দেখতে হবে। বিদেশে বসে কথার বোমা ফাটাচ্ছেন কেন? জেলের ভয়ে বিদেশে বসে আছেন কেন? বিদেশে বসে দেশের রাজনীতি করবেন এটা তো হতে পারে না।

সেমিনারে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, নির্বাচন একটি লড়াই, এ লড়াইয়ে জিততে হবে। নির্বাচনমুখী প্রচারণার দিকে গুরুত্বারোপ করা হবে। আমরা ইতোমধ্যে নতুন কৌশল অবলম্বন করা শুরু করেছি।

সেমিনারে অন্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর ড. মো. ফরাসউদ্দিন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর প্রমুখ বক্তব্য রাখেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::