শিরোনাম :
টেকনাফে পুলিশের অভিযানে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার চকরিয়ায় বসতঘরে মিলল ভূয়া পাসপোর্ট, এনআইডি ও সীলমোহর, আটক-১ জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:৩০ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

সাবেক বিচারপতি আমিরুল কবির চৌধুরী আর নেই

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১, ২০১৮ ৯:১০ অপরাহ্ণ | সম্পাদনা: মে ১, ২০১৮ ৯:১০ অপরাহ্ণ

জাতীয় মানবাধিকার কমিশনের প্রথম চেয়ারম্যান, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি আমিরুল কবির চৌধুরী(৭৮) আর নেই (ইন্নালিল্লাহে…রাজিউন)।

মঙ্গলবার (১ মে) সন্ধ্যায় ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিচারপতি আমিরুল কবির চৌধুরীর তিন সন্তানের মধ্যে দুই মেয়ে আইনজীবী এবং এক ছেলে প্রকৌশলী।
বিচারপতি আমিরুল কবির চৌধুরী ১৯৪০ সালের ২৩ জুন কক্সবাজার জেলার রামু উপজেলার নোনাছড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম গোলাম কবির চৌধুরী এবং মায়ের নাম গোলনর বেগম চৌধুরী।

১৯৯৬ সালে হাইকোর্ট বিভাগে এবং ২০০৪ সালে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিযুক্ত হন তিনি। ২০০৭ সালে অবসরের পর বিচারপতি আমিরুল কবির চৌধুরী শ্রম ও আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিযুক্ত হন এবং ২০০৮ সালে নবগঠিত জাতীয় মানবাধিকার কমিশনের প্রথম চেয়ারম্যান পদে নিয়োগ পান তিনি।

এছাড়া ও তিনি অনেক সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।তিনি চট্টগ্রামস্থ কক্সবাজার সমিতির প্রতিষ্ঠাতা ছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ