শিরোনাম :
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০২:৩৯ অপরাহ্ন

সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে গিয়ে যেভাবে ৯ জন নিহত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৪, ২০১৮ ৩:৩৯ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৪, ২০১৮ ৩:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে ৯ নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। সোমবার (১৪ মে) দুপুরে সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের ঘাটিয়া ডেঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

যেভাবে ৯ জন নিহত

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী এক শিল্প প্রতিষ্ঠান মালিকের গ্রামের বাড়িতে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ সময় ইফতার সামগ্রী নিতে সেখানে ভিড় করেন অসংখ্য মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে হতদরিদ্র মানুষের সংখ্যা। একপর্যায়ে প্রচণ্ড গরমে তাদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। এসময় পদদলিত হয়ে ঘটনাস্থলে ৯ জনের মৃত্যু হয়। আহত বেশ কয়েকজনকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তাসলিমা আকতার জানান, প্রতিবছর তার ইউনিয়নে একটি মসজিদের মাঠে কেএসআরএম জাকাত ও ইফতার সামগ্রী বিতরণ করে। মাঠে ১০ হাজার মানুষের ধারণক্ষমতা থাকলেও আজ জমায়েত হয়েছিল ২০-৩০ হাজার। অতিরিক্ত ভিড় ও গরম হওয়ায় হিট স্ট্রোকে ৯ জন মারা যান। আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন।

উল্লেখ্য, ২০০৮ সালে একই ঘটনায় পদদলিত হয়ে ৭ জন নিহত হয়েছিল। ওই ঘটনার পর থেকে কয়েক বছর ইফতার সামগ্রী বিতরণ বন্ধ করে দেওয়া হয়েছিল। এরপর কার্ড সিস্টেম করে আবার দুস্থ-গরীবদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছিল। কিন্তু এবার কার্ড সিস্টেম না করায় বিশৃংখলা সৃষ্টি হয়ে পদদলনের ঘটনা ঘটেছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::