তারিখ: রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি::

টানা বর্ষণে ও পাহাড়ি ঢলে সাতকানিয়ায় শঙ্খ নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকালে ইউএনও মোবারক হোসেন বৃষ্টির মাঝে ওয়াটার প্রুফ জ্যাকেট পরে নদীর তীরে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ-খবর নেন। এসময় তিনি আমিলাইষ ৩নং ওয়ার্ডে নদীর তীরে ঝুঁকিপূর্ন অবস্থায় থাকা লোকজনকে রাতে বাড়িতে না থেকে অন্যত্রে রাত যাপনের জন্য পরামর্শ দেন। ক্ষতিগ্রস্তদের কোথাও থাকার জায়গায় না থাকলে আপাতত স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানে থাকতে পরামর্শ দেন।

এসময় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন সাংবাদিকদের বলেন, টানা বর্ষণে পাহাড়ি ঢলে অনেক পরিবার পানি বন্দী হয়ে পড়েছেন। নদী ভাঙ্গনে বেশ কিছু পরিবার ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাৎক্ষণিক বন্যা কবলিত এলাকার জন্য সরকারি ভাবে বরাদ্দ পাওয়া ২৫ মেট্রিক টন চাল পানি বন্দী ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। সরেজমিনে পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত লোকজনের খুঁজ খবর নিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন
কর্মকর্তা কামরুল ইসলাম, আমিলাইষ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এইচ এম হানিফ, ইউপি সদস্য মোস্তাক আহমদ, ফজল করিম, কামরুন্নাহার, মোঃ নাসির প্রমুখ।

Share:
error: কপি করা নিষেধ !!