শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:১০ অপরাহ্ন

সাংসদদের ফ্ল্যাটে তেলাপোকা-উইপোকার আক্রমণে উদ্বিগ্ন সংসদ কমিটি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ৩, ২০২০ ৫:৩২ অপরাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৩, ২০২০ ৫:৩২ অপরাহ্ণ

[ad_1]

সাংসদদের ফ্ল্যাটে তেলাপোকা-উইপোকার আক্রমণে উদ্বিগ্ন সংসদ কমিটি

ঢাকা, ০৩ নভেম্বর- সংসদ সদস্যদের আবাস্থল এমপি হোস্টেলে (ন্যাম ফ্ল্যাটে) তেলাপোকা ও উইপোকার আক্রমণে উদ্বিগ্ন হয়ে পড়েছে এমপিদের আবাসন ব্যবস্থা দেখভালের দায়িত্বে থাকা সংসদ কমিটি। কমিটির বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউস্থ ৪, ৫ ও ৬ নং সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট সমূহে তেলাপোকা ও উইপোকা নির্মূলের দ্রুত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন সংসদ কমিটি’র সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, হুইপ মো. ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, নূর মোহাম্মদ, মনজুর হোসেন ও শওকত হাচানুর রহমান (রিমন) অংশগ্রহণ করেন। এ ছাড়া বিশেষ আমন্ত্রণে সংসদ-সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান এবং যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান ও নার্গিস রহমান উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে সংসদ-সদস্য ভবনসমূহের ফ্ল্যাট বরাদ্দের বিদ্যমান শর্তাবলীর পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধন বিষয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে সংসদ-সদস্য ভবনসমূহের ফ্ল্যাট বরাদ্দের নীতিমালা পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়। আর ১নং ভবনের ন্যায় গাড়ি পার্কিং এর ব্যবস্থা ও পুরাতন মসজিদকে সংস্কারের নির্দেশনা দেওয়া হয়। এ ছাড়া সংসদ সদস্য ভবনের সামনে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিটি কর্পোরেশন ও ওয়াসাকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

সূত্র আরো জানায়, বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউস্থ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবন, পুরাতন সংসদ সদস্য ভবন এবং মন্ত্রী হোস্টেলস্থ স্থায়ী কমিটির সভাপতিবৃন্দের কার্যালয়কে সিসিটিভি’র আওতায় আনা এবং অগ্নি-নির্বাপণ যন্ত্রপাতি স্থাপনের জন্য সুপারিশ করা হয়। এছাড়া সংসদ সদস্য ভবনের সামনে সাইনবোর্ড/বিল বোর্ডসহ যাবতীয় ব্যানার এবং সংসদ ভবন এলাকায় বেওয়ারিশ কুকুর দ্রুত অপসারণের ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

সূত্র: কালের কন্ঠ

আর/০৮:১৪/৩ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::