তারিখ: রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

কক্সবাজার জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক জাহাঙ্গীর আলম হাবীব। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বিশ্ব মুসলিমের ২য় প্রধান উৎসব ঈদ-উল-আযহা। তাই এইদিনে সবাই হিংসা বিদ্বেষ ভুলে আনন্দ আর খুশীর শিহরণ জাগায় ছোট, বড়, ধনী, গরীব সকলের মাঝে কন্দরে।

এদিন হিংসা-বিদ্বেষ ভুলে যাওয়ায় কোনো মানুষের ভেতর আমিত্ব থাকে না। শুধুমাত্র মুসলিম সমাজেই তার আনন্দ বার্তা ছড়ায় না। সর্বত্রই বিঘোষিত হয়ে ওঠে ঈদের জাগরণী উচ্ছ্বাস। মহামিলনের ঐক্যবন্ধনে দৃঢ় সূত্র গেঁথে যায় তেপান্তরে সীমানা দিগন্ত ছাড়িয়ে।

পবিত্র ঈদ- উল- আযহার আনন্দ ও মহান আল্লাহকে খুশি করতে পশু কুরবানীর মধ্য দিয়ে আত্মত্যাগের শান্তির বাণী ছড়িয়ে পড়ুক প্রতিটি ঘরে ঘরে। ধর্মীয় মূল্যবোধে পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় চেতনার ছোঁয়া দিয়ে এই ঈদে মানবিকতা জাগ্রত হয়ে ওঠুক।

ঈদ শুধু নিছক আনন্দ আর ফুর্তির নাম নয়; এ থেকে আমাদের জীবনের জন্য শিক্ষণীয় আছে অনেক কিছু। বিশেষ করে সুখ, সৌহার্দ্য আর আনন্দের বার্তা নিয়ে আসা এই পবিত্র উৎসবে ধনী-দরিদ্র, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী সব মুসলমান মিলেমিশে ঈদের আনন্দ সমভাগ করে নেন, পারস্পরিক হিংসা-বিদ্বেষ, অহংকার ভুলে খুশিমনে ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করেন।

কোরবানীর আদর্শ হয়তো এসব অনুভুতিতেই লুকিয়ে আছে। তবে সময়ের সাথে সাথে সমাজে ঈদ ভাবনায় এসেছে পরিবর্তন। এ পরিবর্তনে প্রকট হয়ে উঠেছে আর্থ-সামাজিক বৈষম্য আর প্রতিযোগী মন। বিশেষ করে এখন ঈদের আনন্দ নিয়ন্ত্রণ করছে আর্থিক সামর্থ্য।

সব ভেদাভেদ ভুলে আত্মত্যাগের মহিমায় ঈদ আনন্দ সকলের জন্য হয়ে উঠুক মঙ্গলময় এই কামনায় রইলো।

সবার প্রতি রইল ঈদুল আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক।

শুভেচ্ছান্তে,

সাংবাদিক জাহাঙ্গীর আলম হাবীব
স্বত্ত্বাধিকারী
ইনানী বীচ ক্যাফে এন্ড রিসোর্ট।

Share:

আপনার মতামত প্রদান করুন ::