শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

সম্প্রীতির বার্তা ছড়িয়ে দেওয়া ইয়ুথদের সম্মাননা ক্রেস্ট দিলো স্কাস!

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে পরিবার,সমাজ তদুপরি রাষ্ট্রে শান্তির বার্তা ছড়িয়ে দিয়ে সমাজের সবাইকে গুজব থেকে দূরে থাকার জয়গান গাওয়া যুবক যুবতীদের মাঝে ‘সেরা যুব দূত’ ক্রেস্ট প্রদান করেছে সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা(স্কাস।

বুধবার(২ ফেব্রুয়ারি) সকালে ইউএনডিপির সহযোগিতায় কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালংস্থ স্কাস কনফারেন্স হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারপার্সন জেসমিন প্রেমা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন) পুলিশ সুপার মো. নাইমুল হক। বিশেষ অতিথি ছিলেন উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার। এসময় ৬জন যুবক যুবতীকে সম্মান ক্রেস্ট প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ১৪ এপিবিএন অধিনায়ক নাইমুল হক বলেন,”দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি সমাজের যুবক যুবতীদের অনেক ভূমিকা রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সোনার বাংলা গড়তে যুবক যুবতীরাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সবাইকে গুজব থেকে দূরে থাকতে হবে। সমাজের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে হবে। পুরষ্কারপ্রাপ্ত সবার প্রতি শুভ কামনা জানায়।”

বিশেষ অতিথির বক্তব্যে উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার বলেন,”সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা উখিয়ায় রোহিঙ্গা আসার পর থেকে সফলতার সাথে মানবিক দৃষ্টিকোণ থেকে কাজ করে যাচ্ছে। সম্প্রতি নেওয়া সম্প্রীতি রক্ষার উদ্যোগ সারাদেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সমাজের সকল ভালো কাজে স্কাসের মানবিকতা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা।”

সভাপতির সমাপনী বক্তব্যে স্কাস চেয়ারপার্সন জেসমিন প্রেমা বলেন,”সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে সমাজে বসবাস করতে হবে। সাম্প্রদায়িকতা থেকে সমাজের সবাইকে দূরে রাখতে যুব সমাজের ভূমিকা অনস্বীকার্য। সামাজিক শান্তি শৃঙ্খলা রক্ষা করে যুব সমাজকে হাল ধরতে হবে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার। সামাজিক যোগাযোগ মাধ্যমের অপপ্রচার থেকে নিজেদের বিরত রেখে সামাজিক সম্প্রীতি বজায় রেখে শান্তির বার্তা ছড়িয়ে দিতে হবে। সবাই বাঙালি জাতি হিসেবে দেশের উন্নয়নকে আরও ত্বরান্বিত করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।”
এসময় স্কাসের পক্ষে মো. সালেহ উদ্দিন, তৌহিদুল মোস্তফা, মো.মামুনুর রশিদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


আরো খবর: