বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৪ অপরাহ্ন

সব দল না এলে নির্বাচন ভালো হবে না : সিইসি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ৭, ২০১৮ ৮:০৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৭, ২০১৮ ৮:০৭ পূর্বাহ্ণ

ডেস্ক::
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ না নিলে নির্বাচন ভালো হবে না। তবে আমরা নিরপেক্ষ নির্বাচন করবোই, এটা বলতে পারি।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী ‘নির্বাচন বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ’-এর সমাপনী অনু্ষ্ঠানে শনিবার এ কথা বলেন তিনি। পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুয়াল হোসেন।

এসময় সিইসি বলেন, সব রাজনৈতিক দল যদি নির্বাচনে অংশগ্রহণ না করে সেটা ভালো নির্বাচন হবে না। এ ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। আপনারা আমাদের অবস্থান তুলে ধরতে পারেন। আমরা নিরপেক্ষ নির্বাচন করবোই, এটা বলতে পারি। সবদলের নির্বাচনে আসাটা জরুরি। আমি এখনো আশা করি সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে চ্যালেঞ্জটা কি হবে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন করাটাই চ্যালেঞ্জ।

ইসির আস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কমিশনের নিরপেক্ষতার বিষয়ে রাজনৈতিক দলে কথাবার্তা কম হয়। নির্বাচনকালীন সময়ে কি ধরনের সরকার হবে, নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে এসব বিষয়ে তারা কথা বলেন। নির্বাচন কমিশনের উপর অনাস্থার বিষয়ে খুব একটা আসেন না। আর যদি এসব বিষয়ে যদি কেউ বলেন, তাহলে আমরা সেটি দেখব।

সংসদ নির্বাচনে ইভিএম সম্পর্কে তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত হয়নি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::