শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

সন্ধ্যার পর ভাসানচরকে বিচ্ছিন্ন রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

রোহিঙ্গা ক্যাম্পে মাদক প্রবেশ ও মাদক ব্যবসা (কারবার) রোধে মনিটরিং বাড়ানো এবং সন্ধ্যার পর ভাসানচরকে বিচ্ছিন্ন রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ভাসানচর থেকে মূল ভূখণ্ডে সন্ধ্যার পর কোনও নৌকা চলবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা-সম্পর্কিত জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ধ্যার পর ভাসানচর থেকে নোয়াখালী বা হাতিয়ায় যাতায়াত বন্ধ থাকবে। রোহিঙ্গাদের জন্মহার লাগামহীনভাবে বাড়ছে। এদের জন্মহার নিয়ন্ত্রণ ও নতুন জন্ম নেয়া রোহিঙ্গাদের তালিকাভুক্তির ব্যবস্থা করা হচ্ছে। আগামী ডিসেম্বর থেকে আবারও ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের কাজ শুরু হবে।

সীমান্তে গোলাগুলির কোনো উদ্দেশ্য বিজিবির নেই জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে যদি কেউ অবৈধ অনুপ্রবেশ করে বা সীমান্তের নিয়ম কেউ ভঙ্গ করে, তখন বিজিবি ব্যবস্থা নেয়। বিজিবির মূল উদ্দেশ্য হলো সীমান্ত রক্ষা করা। এর জন্য যা করা প্রয়োজন, বিজিবিকে সেই ক্ষমতা দেওয়া হয়েছে।


আরো খবর: