শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১০:৫৬ অপরাহ্ন

শুধু রোহিঙ্গা নয় বাংলাদেশিদের পাশেও থাকবে বিশ্বব্যাংক

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ২, ২০১৮ ৬:০৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ২, ২০১৮ ৬:০৫ পূর্বাহ্ণ

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরনার্থীদের জন্য অর্ধ বিলিয়ন ৫০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দিয়েছে বিশ্বব্যাংক। তবে বঞ্চিত হবে না কক্সবাজারের বাংলাদেশিরা। চলমান বিভিন্ন প্রকল্পের মাধ্যমে তাদেরও পাশে থাকবে সংস্থাটি।

সোমবার (২ জুলাই) বিশ্বব্যাংক বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে এই তথ্য জানানো হয়েছে।

বিশ্বব্যাংকের ওই পোস্টে বলা হয়েছে, কক্সবাজারের রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শন করেছেন জাতিসংঘের সেক্রেটারি জেনারেল অ্যান্তোনিও গুতেরেস এবং বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

সংস্থাটি বলছে, মিয়ানমারের সহিংসতার হাত থেকে বাঁচতে সাত লাখের বেশি রোহিঙ্গা নাগরিক পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছেন। এই রোহিঙ্গারা যতদিন না নিরাপদে, স্বেচ্ছায় এবং সম্মানের সঙ্গে মিয়ানমারে ফিরে যাচ্ছে ততদিন পর্যন্ত তাদের সহায়তার জন্য অর্ধ বিলিয়ন ডলার অনুদান দিচ্ছে বিশ্ব ব্যাংক। সেইসঙ্গে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রোহিঙ্গাদের আশ্রয় দানকারী বাংলাদেশকেও সহায়তা করবে সংস্থাটি।’

সোমবার সকালেই কক্সবাজারে পৌঁছেন দুই বিশ্ব সংস্থার প্রধান। এর আগে রোববার (১ জুলাই) আলাদা সময়ে বাংলাদেশে আসেন তারা।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::