শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন

শিক্ষার্থীরা সচেতন হলে বাল্যবিয়ে রোধ করা সম্ভব- ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১১, ২০১৯ ২:৫৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১১, ২০১৯ ২:৫৭ পূর্বাহ্ণ

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম বলেছেন,বাল্যবিয়ের কারণে অনেক বেধাবী শিক্ষার্থীরা অকালে ঝরে যাচ্ছে। বাল্যবিয়ে,ইভটিজিং,নারী নির্যাতন ও যৌতুক সামাজিক ব্যাধি। এগুলোর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন,বাল্যবিবাহ বন্ধে শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এ ক্ষেত্রে মেয়েদের শিক্ষার ওপর বেশি জোর দিতে হবে। আবার এ শিক্ষা কর্মক্ষেত্রে কতটা কার্যকর, সেটাও দেখতে হবে। মেয়েরা চাকরি ও শিক্ষার ক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছে কি না, সেটাও দেখা প্রয়োজন। একই সঙ্গে মেয়েদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করাও জরুরি।বাল্যবিয়ে বন্ধ না হওয়ার পেছনে আর্থসামাজিক কারণের পাশাপাশি অভিভাবকদের অসচেতনতা বড় কারণ।

বাল্যবিয়ে বিরোধী কঠোর অবস্থান নিয়ে কাজ করছেন লোহাগাড়া থানা পুলিশ। ১১এপ্রিল সকালে লোহাগাড়া থানা পুলিশের আয়োজনে দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে স্টুডেন্টস কমিউনিটি পুলিশিং-এ জনসচেতনমুলক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন। এসময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাস্টার আখতার কামাল চৌধুরী, লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ নুরুন্নবী উপস্হিত ছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::