শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৩:৫৯ অপরাহ্ন

শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল ; ঈদগাঁও’র ইব্রাহীমকে কারাদন্ড

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১১, ২০১৮ ৯:৪১ অপরাহ্ণ | সম্পাদনা: মে ১১, ২০১৮ ৯:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::

কক্সবাজারে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অভিনব উপায়ে নকল করার দায়ে এক পরীক্ষার্থীকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। দন্ডিত ইব্রাহীম সদরের ঈদগাঁও ইউনিয়নের জাগির পাড়ার বাসিন্দা ও ঈদগাঁহ হাইস্কুলের ভাড়াটে শিক্ষক। তার পিতা হোছাইন আহমদ ইদগাঁও আলমাছিয়া ফাজিল মাদ্রাসায় নৈশপ্রহরী পদে কর্মরত বলে জানা গেছে।
প্রাপ্ত তথ্যে প্রকাশ, (গতকাল) শুক্রবার অনুষ্ঠিত প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় কক্সবাজার শহরের আমেনা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছিল উপরোক্ত ইব্রাহীম। পরীক্ষা চলাকালীন সময়ে ঘনঘন টয়লেটে গেলে তাকে সন্দেহ করেন কর্মকর্তারা। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিষিদ্ধ হলেও সে মোবাইল নিয়ে গেছে মর্মে সন্দেহ হলে কর্তব্যরত ম্যাজিষ্ট্রেট তাঁকে চ্যালেঞ্জ করেন। কিন্তু ব্যাপারটি অস্বীকার করে সে। পরে তার দেহ তল্লাশী করে মোবাইল ফোন ও ফোনের ম্যাসেজ ইনবক্সে পরীক্ষায় আগত বিভিন্ন প্রশ্নের উত্তর পাওয়া যায়। এভাবে অভিনব উপায়ে নকল করার বিষয়টি প্রমানিত হলে ভ্রাম্যমান আদালতে তাকে ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়।
ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নোমান হোসেন জানান, আসদুপায় অবলম্বনের দায়ে উক্ত পরীক্ষার্থীকে কারাদন্ড দেয়া হয়েছে। দন্ডিত ব্যক্তিকে গতকালই জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::