শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

শহরের বাহারছড়া ও কলাতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে কউকের অভিযান

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৮, ২০১৮ ৯:১৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৮, ২০১৮ ৯:১৭ পূর্বাহ্ণ

কক্সবাজার পোস্ট ডটকম ::
কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় অননুমোদিত ইমারত অপসারণ ও অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)।

১৮ই এপ্রিল বুধবার সকাল ১০ টায় হতে বিকাল ৩টা পর্যন্ত শহরের বাহারছড়া ও কলাতলী এলাকায় এ অভিযান চালানো হয়।

প্রথম অভিযানে সকাল ১০টার সময় শহরের উত্তর বাহারছড়ার সিরাজ-নজির রোডে ৯ তলা এবং ৭ তলা ভবনের বিধি বহির্ভুত নির্মিত অংশ ভেঙ্গে অপসারণ করা হয়। এরপর দুপুরে শহরের কলাতলি প্রধান সড়কের পশ্চিম পার্শে আরও কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) ফোরকান আহমদ বলেন, কক্সবাজারকে একটি আধুনিক, পরিচ্ছন্ন, পরিকল্পিত ও আকর্ষনীয় পর্যটন নগরী হিসাবে গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং এ ব্যপারে সকলের সহোযাগিতা কামনা করছি।

অপর এক অভিযানে কক্সবাজারস্থ সদর থানার কবরস্থানপাড়া, রেজিঃ অফিসের পিছনে অবৈধ পাহাড় কাটার দায়ে খুরশিদা বেগম (৪৭) নামে একজনকে পরিবেশ আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ শেখ ছাদেক ও কক্সবাজার সদর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি জনাব নাজিম উদ্দিন সহ কউকের সদস্য প্রকৌশল লে. কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব ও পিডিবি এসডিই উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযানে র‌্যাব-৭ সহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::