শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:১১ অপরাহ্ন

শরণার্থী শিবিরে আটক ১৬ আমেরিকান-ইংল্যান্ড-জার্মান নাগরিক মুছলেকায় মুক্ত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৯, ২০১৮ ৮:৪১ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৯, ২০১৮ ৮:৪১ অপরাহ্ণ

কক্সবাজার পোস্ট ডটকম ::
কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরে বৈধ কাগজপত্র বিহীন আন্তর্জাতিক দাতা সংস্থার হয়ে কাজ করছিলেন এমন ১৬ জন বিদেশি নাগরিককে আটক করে র‌্যাব-৭।

১৯ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে একটি যৌথ চেকপোস্টে তাদের আটক করা হয়।

আটকৃতদের মধ্যে ৯জন আমেরিকার,৫জন ইংল্যান্ডের ২ জন জার্মান নাগরিক। এদের মধ্যে ১১ জনই হেল্প দ্যা নিডি এনজিও’র। পরে লিখিত মুছলেকার মাধ্যমে তাদের ছেড়ে দেয়া হয়। এর আগেও আরো দু’দফায় রোহিঙ্গা শিবিরে কর্মরত বিদেশীদের একই অভিযোগে আটক করা হয়েছিল।

এ ব্যাপারে কক্সবাজারস্থ র‍্যাব-৭ এর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন বলেন, আটক বিদেশি নাগরিকরা ভ্রমণ ভিসায় বাংলাদেশে এসেছিলেন। তাদের কাজ করার কোনো অনুমতি নেই। তবুও তারা বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থার হয়ে টেকনাফ ও উখিয়ায় অবস্থানরত রোহিঙ্গা ক্যাম্পে কাজ করছিলেন।

তিনি আরও বলেন,বৃহস্পতিবার বিকেলে বিভিন্ন বাহিনীর সমন্বয়ে একটি যৌথ চেকপোস্টে বিদেশি নাগরিকদের কাছে কাজের অনুমতিপত্র দেখতে চাওয়া হয়। কোনো কাগজপত্র দেখাতে না পারায় ১৬ জনকে যাচাইয়ের জন্য উখিয়া থানায় নিয়ে যাওয়া হয়।তারা হলেন-

1) Marshal (German), Organization: Community Radio NAF 99.2 FM,

2) Andreas Lange (German), Organization: Community Radio NAF 99.2 FM,

3) Antoinette Marie (USA), Organization: SALT FLI.

4) Andrea Lonisia (USA), Organization: SALT FLI.

5) Samuel k Haslam (USA), Organization: Help the Needy,

6) Madeline Belly Haslam (USA), Organization: Help the needy,

7) Tatum Adelle Nelson (USA), Organization: Help the Needy,

8) Tracey Michelle Haslam (USA), Organization: Help the needy,

9) Melissa Dawn Nelson (USA), Organization: Help the Needy,

10) John Steven Evelyn (USA), Organization: Help the Needy,

11) Lindsey Grim Shaw (UK), Organization: Danish Refugee council,

12) Nizar Nageb Dahan (UK), Organization: Help the needy,

13) Marcus James Vallance (UK), Organization: Help The Needy,

14) Mazafar (UK), Organization: Help the needy,

15) Khalid Hussain (UK), Organization: Help The Needy,

16)Iftakhar Masood (UK), Organization: Help the needy.

এ ব্যাপারে উখিয়া থানার তদন্ত কর্মকর্তা এসআই মাসুম জানান,সন্ধ্যায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) সদস্যরা এসব বিদেশীদের আটক করে উখিয়া থানায় সোপর্দ করে। থানায় জিজ্ঞাসাবাদে বিদেশী ওই ১৬ জন আন্তর্জাতিক দাতা সংস্থার(ডোনার) কর্মকর্তা। তবে রোহিঙ্গা ক্যাম্পে তাদের কাজ করার কোন অনুমতি নেই। এছাড়া তারা পাসপোর্টও দেখাতে না পারায় লিখিত মুছলেকার মাধ্যমে তাদের ছেড়ে দেয়া হয়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::