মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০:০০ অপরাহ্ন

লোহাগাড়া বটতলী মোটর স্টেশনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান জরিমানা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ২, ২০১৮ ৫:৩২ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ২, ২০১৮ ৫:৩২ পূর্বাহ্ণ

রায়হান সিকদার,লোহাগাড়াঃ
দক্ষিণ চট্টগ্রামের ব্যবসায়িক প্রাণ কেন্দ্র হিসেবে পরিচিত লোহাগাড়া বটতলী মোটর স্টেশন। দীর্ঘ দিন ধরে মহাসড়কের দু’পাশে গড়ে ওঠেছে ভাসমান হকার। ফুটপাত দখল করে চালিয়ে যাচ্ছে রমরমা ব্যবসা।অবৈধভাবে ফুটপাত দখলে থাকার কারণে যানজট শুধু লেগেই থাকে।স্টেশনকে যানজট মুক্ত করার লক্ষ্যে ২জুন সকালে সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা ও সড়কের পাশে অনৈকভাবে মালামাল রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ১৪টি দোকানকে ১৯হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তথা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আসলাম।এসময় লোহাগাড়া থানার এসআই মোহাম্মদ মুফিজুল ইসলাম ও ট্রাফিক বিভাগের সার্জেন্ট মাহবুব আলম খাঁনসহ সঙ্গীয় পুলিশ ফোর্সদের একটি টিম উপস্হিত ছিলেন।উপজেলা নির্বাহী অফিসার সুত্রে জানা গেছে,সড়কের দু`পাশে অবৈধভাবে যত্রতত্র মালামাল রেখে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করার দায়ে ১৪টি দোকানের মধ্য ২হাজার টাকা করে ৫দোকানকে ১০হাজার টাকা এবং ১হাজার টাকা করে ৯দোকানকে ৯হাজার টাকা মোট ১৯টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা প্রদান করা হয়েছে।
লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম উক্ত প্রতিবেদককে জানান,সড়কের দু`পাশে অবৈধভাবে যত্রতত্র ভাবে মালামাল রেখে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৪টি দোকানকে ১৯হাজার টাকা জরিমানা প্রদান করা করা হয়েছে।কোন ভাবেই অবৈধভাবে বটতলী মোটর স্টেশনে ভাসমান দোকানিরা ফুটপাত দখল করতে পারবে না।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::