তারিখ: রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

রায়হান সিকদার,লোহাগাড়া::

কয়েকদিনের টানা বর্ষণে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ার অংশে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এর ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। মহাসড়ক সংস্কারে ব্যবহার করা হচ্ছে ইট-বালু। এতে করে ভারী বৃষ্টি হলে রাস্তা আবারও খান্দাখন্দে ভরে যাবে। এতে চরম দুর্ভোগ পোহাতে হতে পারে সাধারণ যাত্রীদের।

মহা সড়কের বড় বড় গর্ত ইট ও বালু ফেলে ভরাট করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) কর্তৃপক্ষ।

বিভিন্ন স্থানে অসংখ্য গর্ত ও খানাখন্দের কারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। মহাসড়কের গর্ত সৃষ্টি হওয়া নিয়ে চট্টগ্রামের বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের কোথাও কোথাও ইট-বালু দিয়ে গর্ত ভরাট করা হচ্ছে। এতে করে কোনো প্রকার সুফল পাওয়া যাবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বৃষ্টি কমার পর সড়ক ও জনপথ (সওজ) বিভাগ এসব গর্তের সাময়িক মেরামতের কাজ শুরু করেছে।তাও ইট ও বালি দিয়ে সড়কের গর্তগুলোর সংস্কারের কাজ করছে। সাময়িক সংস্কারের কারণে সড়ক উঁচু-নিচু হয়ে যাওয়ায় যানবাহনকে ধীরগতিতে চলতে হচ্ছে বলে জানিয়েছেন মহাসড়কের বিভিন্ন গাড়ীর চালকেরা।

এ বিষয়ে দোহাজারী সওজ`র নির্বাহী প্রকৌশলী জাহেদ হোসেন মুঠোফোনে উক্ত প্রতিবেদককে বলেন, টানা বৃষ্টির কারণে সংস্কারকাজ পুরোপুরি করা সম্ভব হচ্ছে না। আপাতত ইট-বালু দিয়ে গর্ত গুলো ভরাট করে দিচ্ছি। বৃষ্টি কমে গেলে নতুন করে সংস্কার কাজ শুরু করা হবে।

Share:
error: কপি করা নিষেধ !!