শিরোনাম :
সুয়ারেজের বিদায়ে মেসির আবেগঘন বার্তা রিজার্ভ চুরির মামলার নোটিশ পেয়েছে সেই ক্যাসিনো পাকিস্তানেরগোয়েন্দা সংস্থার সাথে বিএনপির সম্পর্ক অনেক পুরনো: তথ্যমন্ত্রী এবার লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা ৫৪ হাজার রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে বাংলাদেশকে অনুরোধ জানিয়েছে সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় রেলওয়ে তার হারানো যৌবন ফিরে পেয়েছে : রেলমন্ত্রী বর্তমান যুগে উন্নয়নের প্রধান হাতিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর শিক্ষা: স্পিকার ইসরায়েল ইস্যুতে এবার ট্রাম্পকে এক হাত নিলেন সৌদি প্রিন্স বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলার অভিযোগ রিজভীর কোম্যানের উত্তরসূরি পেল নেদারল্যান্ডস
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৫ অপরাহ্ন

লোহাগাড়ার চরম্বায় টংকাবতী খালের ভাঙনে বিলীন হওয়ার পথে ঘর-বাড়ি ও রাস্তাঘাট

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ২৪, ২০১৮ ১২:১০ অপরাহ্ণ | সম্পাদনা: জুন ২৪, ২০১৮ ১২:১০ অপরাহ্ণ

রায়হান সিকদার, লোহাগাড়াঃ
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা রাজঘাটা এলাকায় টংকাবতী খালের ভাঙনের কবলে পড়ছে ঘর-বাড়ি ও রাস্তাঘাট।
ওই এলাকার ইউপি সদস্য মোহাম্মদ এনামুল হক উক্ত প্রতিবেদককে জানান, গত বর্ষায় প্রায় ১৪টি পরিবার খালের গর্ভে বিলীন হয়েছে। চলতি বর্ষায় এ পর্যন্ত ৩টি ঘর-বাড়ি নদীগর্ভে বিলীন হয়েছে। প্রায় ৪০টি ঘর-বাড়ি খালের গর্ভে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে। অন্যদিকে টংকাবতী খাল সংলগ্ন পশ্চিম রাজঘাটা-কলাউজান-আদারচর সড়ক খালের গর্ভে বিলীন হচ্ছে। বর্তমানে খাল সংলগ্ন এ সড়কে যাতায়াত ব্যবস্থা বন্ধ রয়েছে। দ্রুত পদক্ষেপ না নিলে চলতি বর্ষায় রাস্তাঘাট আরো ভাঙনের কবলে পড়বে এবং গৃহহীন হবে আরো পরিবার।
স্হানীয় এলাকাবাসীরা উক্ত প্রতিবেদককে জানান,চরম্বা রাজঘাটা এলাকায় টংকার ভাঙনে শুধু রাস্তাঘাট ও ঘর-বাড়ি নয়, কৃষি জমিও বিলীন হয়ে যাচ্ছে। এ ব্যাপার চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান জানান, চরম্বা রাজঘাটা এলাকার টংকাবতী খালের বেড়িবাঁধ ভেঙে যাওয়াতে রাস্তাঘাট ও ঘর-বাড়ি খাল গর্ভে বিলীন হচ্ছে। খালটির ভাঙনের ব্যাপারে বহুবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন বলে তিনি দাবি করেন।সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন স্হানীয় এলাকার সর্বস্হরের জনসাধারণ।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::