বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৭ অপরাহ্ন

লেদা মৌলভীপাড়া সড়কের বেহাল দশা : দ্রুত সংস্কার দাবী

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ২৭, ২০১৮ ১০:৩৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ২৭, ২০১৮ ১০:৩৮ পূর্বাহ্ণ

হুমায়ুন রশিদ, টেকনাফ ::
হ্নীলার উত্তর লেদাস্থ মৌলভীপাড়া রোহিঙ্গা ক্যাম্প সড়কটি ক্রমশ চলাচল অনুপযোগী হয়ে উঠেছে। ভূক্তভোগী স্থানীয় মানুষ ও রোহিঙ্গারা জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দ্রæত সংস্কার এবং মেরামতের জন্য সরকারের উর্ধ্বতন মহলসহ কর্মরত এনজিও সংস্থা সমুহের হস্তক্ষেপ কামনা করছি।
তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলার হ্নীলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উত্তর লেদা মৌলভীপাড়া ও লেদা রোহিঙ্গা বস্তিতে যাতায়াতের ২য় ব্যস্থতম সড়কটি চলতি বর্ষায় পণ্যবোঝাই ভারী যানবাহন চলাচলের ফলে ইটের রাস্তায় গর্তের সৃষ্টি হয়েছে। বর্ষার ভারী বর্ষণে সৃষ্ট কাঁদা ও গর্তের কারণে সর্বস্তরের মানুষের চলাচল ব্যাহত হচ্ছে। এমন কি রোগীদের ভাঁড় অবস্থায় বহন করে ডাক্তারের নিকট নিতে হচ্ছে।
মৌলভীপাড়ার বাসিন্দা জুহুর আলম বলেন, এনজিও সংস্থা ও মাল বোঝাই অতিরিক্ত গাড়ি চলাচলের কারণে রাস্তার এই দূরাবস্থা বিরাজ করছে। বর্ষার বৃষ্টির কারণে মানুষের চলাচলে কষ্ট হচ্ছে তাই দ্রæত সংস্কার ও মেরামত জরুরী হয়ে পড়েছে। এই ব্যাপারে পুরান রোহিঙ্গা বস্তির মেম্বার ইলিয়াছ বলেন, গ্রামের মানুষ ছাড়া প্রতিদিন ১০/১৫ হাজার রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু খুব কষ্ট করে এই রাস্তা দিয়ে চলাফেরা করে। স্থানীয় বাসিন্দা মোস্তাক আহমদ সওদাগর জানান, বিভিন্ন সংস্থার মাল বোঝাই ভারী যান চলাচলের কারণে চলতি বর্ষায় এই রাস্তাটির খুবই দূরাবস্থা বিরাজ করছে। তাই কোন এনজিও সংস্থা অথবা সরকারীভাবে হলেও সড়কটি সংস্কার জরুরী হয়ে পড়েছে।
এই ব্যাপারে স্থানীয় মহিলা মেম্বার মর্জিনা আক্তার, এই সড়কটির দূরাবস্থার সত্যতা স্বীকার করে জানান বিষয়টি ইউনিয়ন পরিষদে উত্থাপন করা হলেও পর্যাপ্ত বাজেটের অভাবে করা হচ্ছেনা। বিষয়টি মাথায় রেখে কোন এনজিওর সহায়তায় জনবহুল এই রাস্তাটি সংস্কার ও মেরামতের পদক্ষেপ নেওয়া হবে।
তবে ভূক্তভোগী সাধারণ মানুষ ক্ষতিগ্রস্থ জনবহুল এই সড়কটি দ্রæত সংস্কার ও মেরামতের জন্য লেদা রোহিঙ্গা বস্তিতে কর্মরত এনজিও সংস্থাসহ স্থানীয় ইউনিয়ন পরিষদের দ্রæত হস্তক্ষেপ কামনা করেছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::