শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

লিংক রোডে অস্ত্রধারীদের জমি দখলের চেষ্টা ভন্ডুল

নিজস্ব প্রতিবেদক:

প্রকাশ: জানুয়ারি ৫, ২০২১ ১০:৪৯ পূর্বাহ্ণ | সম্পাদনা: জানুয়ারি ৫, ২০২১ ১০:৪৯ পূর্বাহ্ণ

কক্সবাজার সদরের লিংক রোড ষ্টেশনে আবু আহমদ নামের এক অস্ত্রধারীর নেতৃত্বে জমি দখল চেষ্টার ঘটনা ঘটেছে। পরে স্থানীয় ইউপি সদস্য ও পুলিশের বাধার মুখে জমি দখলের চেষ্টা ব্যর্থ হয়। গতকাল মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

জমির মালিক সরওয়ার আলম চৌধুরী জানান, তাঁর পিতা মরহুম শাহ আলম চৌধুরী লিংক রোড ষ্টেশনে বিএস ১৪২৩৯ দাগে বিএস ১৮১২ নং খতিয়ানে ২০ শতক জমির মালিক হিসেবে ভোগদখলে ছিলেন। পিতার মৃত্যুর পর সেই জমি তিনিসহ ওয়ারিশমূলে ভাই-বোনের নামে ১৫৭৩৬ নং খতিয়ান সৃজিত হয়। এসব খতিয়ান মূলে সন সন খাজনা আদায় করে দীর্ঘ ৩০ বছর ধরে ভোগদখলে আছেন। কিন্তু তিনি অসুস্থ হয়ে চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার সুযোগে হঠাৎ করে গতকাল মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ারছড়া এলাকার মোজাহের আহমদের পুত্র আবু আহমদের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী জমি দখলের উদ্দেশ্যে হামলা চালায়। বিষয়টি তিনি স্থানীয় ইউপি সদস্যকে অবহিত করেন।

স্থানীয় ঝিলংজা ইউনিয়ন পরিষদের সদস্য ও ঝিলংজা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুদরত উল্লাহ সিকদার জানান, লিংক রোড ষ্টেশনের জমিটিতে সরওয়ার গং এর লোকজন দীর্ঘ ৩০ বছর ধরে ভোগদখলে রয়েছেন। হঠাৎ করে সরওয়ার অভিযোগ করলে তিনি ঘটনাস্থলে গিয়ে দখল কার্যক্রম বন্ধ রেখে বিচার-শালিসের কথা বলেন। এতে দখলদাররা ক্ষিপ্ত হয়ে অবৈধ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপরও হামলার চেষ্টা চালান।

পরে পুলিশকে অবহিত করলে কক্সবাজার সদর মডেল থানার এসআই সজীবের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে দখলকাজ বন্ধ করে দেন। এ ঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন জমির মালিক সরওয়ার আলম চৌধুরী।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::