শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৩২ অপরাহ্ন

লামায় ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৮, ২০১৮ ১০:৪১ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৮, ২০১৮ ১০:৪১ পূর্বাহ্ণ

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার( ৮মে) পৌরসভাস্থ লামা বাজারে সকাল ১০ ঘটিকায় আকস্মিকভাবে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। আদালত পরিচালনা নেতৃত্বে ছিলেন লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি।এসময় ওজনে কম দেয়া ও ডিজিটাল মেশিন এ ওজন পরিমাপ না করায় দুই জন মাংস বিক্রেতাকে ১০০০ টাকা করে জরিমানা আদায় করার পাশাপাশি ক্রেতাসাধারণ ও বিক্রেতাদেরকে ভোক্তা অধিকার আইন যথাযথ পতিপালনের নির্দেশ প্রদান করেন।এছাড়াও বিভিন্ন মুদির দোকান, হোটেল,মুরগীর দোকানে অভিযান পরিচালনা করেন। প্রতিটা দোকানে দ্রব্যমূল্য তালিকা রাখার নির্দেশ দেন। স্থানীয় ভাবে তৈরি ব্যাকারীর দোকানে চানাচুর,বন,বিস্কুট, চিনি,গজা,ছোলার প্যাকেটে উৎপাদন ও মেয়াদের তারিখ না থাকায় ভবিষ্যতে বিক্রি কিংবা মজুত না রাখতে নির্দেশ দেন।
মোবাইল কোর্ট পরিচালানার সময় লামা বাজার ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক জাপান বড়ুয়া,স্যানেটারী পরিদর্শক, সাংবাদিক, প্রেসকার,আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ প্রসংগে,লামা উপজেলা নির্বাহি অফিসার ও ম্যাজিস্ট্রেট নূরে জন্নাত রুমি বলেন, জনসচেতনতা বৃদ্ধি ও আসন্ন রমজান মাসে যাতে ক্রেতা- বিক্রেতাগণ ন্যায্য মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সুবিধা পায় এক্ষেত্রে ভোক্তা অধিকার আইনুযায়ি আদালত পরিচালিত হয়েছে এবং ভবিষ্যতে ও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::