তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামায় ভূমি সেবা সপ্তাহ ২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বুধবার (১০ এপ্রিল) সকাল ১০টার দিকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে ভূমি অফিসের সামনে এসে শেষ হয়। পরে লামা উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মাহাবুবুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বণিক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম ইমতিয়াজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনুর রহমান, বিআরডিবি কর্মকর্তা গোপাল কৃষ্ণ চক্রবর্তী, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী উবাঞই।

নূর-এ জান্নাত রুমি বলেন, দেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে সুষ্ঠু ভূমি ব্যবস্থাপনা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এ প্রেক্ষিতে চট্টগ্রাম বিভাগের ভূমি ব্যবস্থাপনায় বিদ্যমান সমস্যাদি দূরীকরণের মাধ্যমে একটি অধিকতর কার্যকর, দক্ষ, জনবান্ধব ও গতিশীল ভূমি প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে ১০ এপ্রিল ২০১৯ইং তারিখ হতে ১৬ এপ্রিল ২০১৯ইং তারিখ পর্যন্ত ০৭ দিন ব্যাপী ‘ভূমি সেবা সপ্তাহ’ পালনের কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, এবারের ভূমি সেবা সপ্তাহের প্রতিপাদ্য বিষয় হল ‘রাখব নিষ্কণ্টক জমি বাড়ি, করব সবাই ই-নামজারি’। সেবা সপ্তাহে ভূমি অফিসে সেবা ক্যাম্প স্থাপন এবং ভূমি সংক্রান্ত সেবা প্রদান করা হবে।

Share:

আপনার মতামত প্রদান করুন ::