মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০:০৬ অপরাহ্ন

লামায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক খাদে, যোগাযোগ বিচ্ছিন্ন কয়েক হাজার মানুষ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ২০, ২০১৮ ১০:২০ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ২০, ২০১৮ ১০:২০ পূর্বাহ্ণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা প্রতিনিধিঃ
বান্দরবানের লামার গজালিয়া-আজিজনগর সড়কে ইট বোঝাই ভারি ট্রাক পারাপারের সময় বেইলি ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে করে তিনটি ইউনিয়নে ৮/১০ হাজার মানুষের স্বাভাবিক যোগাযোগ বন্ধ হয়ে পড়ায় চরম ভোগান্তিতে পড়েছে বলে জানায় স্থানীয়রা। রোববার (২০ মে) বিকেলে সড়কের মগবাজার নামক স্থানে এই ঘটনা ঘটে।
জানা গেছে, ইট বোঝাই একটি ভারি ট্রাক যাওয়ার সময় পাটাতন ভেঙ্গে ধসে পড়ে ব্রিজটি। ট্রাকের মালিকপক্ষ ট্রাকটি তুলে নিয়ে গেলেও ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় দুই পাশের মানুষের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রমজানের এই সময় সড়কপথ বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ মানুষ চরম কষ্টে পড়েছে।
স্থানীয়রা বলেন, কিছুদিন আগে এই সড়কটির কাজ হয়েছে। কাজটি করেছে সড়ক ও জনপদ বিভাগ বান্দরবান। খুবই নিম্নমানের কাজ হয়েছে। সাধারণ মানুষ প্রতিবাদ করলেও সওজ তাদের কথা কর্ণপাত না করে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে ব্যক্তিগত সুবিধা নিয়ে যেনতেনভাবে করে কাজ করে গেছে। তাই রাস্তার কাজের নির্মাণের ৩ মাস না যেতে ব্রিজটি বেঙ্গে পড়েছে। এতে করে আজিজনগর ইউনিয়নের ৬, ৭নং ওয়ার্ড, ফাইতং ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ড ও গজালিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কয়েক হাজার মানুষের যাতায়াতে সমস্যায় পড়েছে। তারা দ্রুত ব্রিজটি মেরামতের জন্য সরকারের সহায়তা কামনা করেছেন।
আজিজনগর ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, বিষয়টি জেনেছি। দ্রুত সড়ক যোগাযোগ চালু করতে রাস্তার দায়িত্বে থাকা সওজ বিভাগের সাথে আলোচনা করছি।
লামা উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি বলেন, সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। দ্রুত ব্রিজটি মেরামত করে যোগাযোগ সচল করতে ব্যবস্থা নেয়া হচ্ছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::