সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৭ অপরাহ্ন

রোহিঙ্গা প্রত্যাবাসন বিরোধী এনজিও’র কার্যক্রম বন্ধের দাবীতে মানববন্ধন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১০, ২০১৮ ১০:১৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১০, ২০১৮ ১০:১৬ পূর্বাহ্ণ

কক্সবাজারে উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে নিষিদ্ধঘোষিত কতিপয় এনজিও’র বাংলাদেশের সার্বভৌমত্ব ও রোহিঙ্গা প্রত্যাবাসন বিরোধী অপতৎপরতার প্রতিবাদে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মে) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে নেতৃবৃন্দ।

সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ কক্সবাজার আয়োজিত মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী।

কমরেড গিয়াস উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নেতা কমরেড শমীর পাল, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আহ্বায়ক অনিল দত্ত, জাতীয় পার্টি নেতা নাজিম উদ্দিন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অর্পন বড়–য়া, কক্সবাজার সোসাইটির সহ সাধারণ সম্পাদক কল্লোল দে চৌধুরী, জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসলাম প্রমূখ।

এসময় বক্তারা বলেন- রোহিঙ্গা ক্যাম্পকে ঘিরে বাংলাদেশের সার্বভৌমত্ব বিরোধী পাকিস্তান ভিত্তিক দুই’টি এনজিওসহ একাধিক দূর্নীতিবাজ এনজিও মানবতার দোহাই দিয়ে তাদের মানবতার ব্যবসা দীর্ঘস্থায়ী করার জন্য রোহিঙ্গাদের মাঝে প্রত্যাবাসন বিরোধী অপপ্রচার চালাচ্ছে। ফলে স্থানীয় জনসাধারণের মাঝে এক ধরনের চাপা ক্ষোভ বিরাজ করছে। এসব এনজিও’র কার্যক্রম বন্ধ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

মানবন্ধনে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, আনোয়ার হোসেন, শিল্পী এসএম সিরাজ, সাংবাদিক আমির হোছাইন হেলালী, সাবেক মেম্বার আব্দুর রহিম, একেএম মনছুরুল হক, উজ্জল সেন, আমিরুল ইসলাম মো. রাশেদ, আনোয়ার হোছেন, ছাত্র ইউনিয়ন নেতা তনয় দাশ সবুজ, আপন দাশ, মফিজ উল্লাহ, আকতার হোসেন,এয়াকুব, আবু ছৈয়দ, মো. আফলাতুন ও নারী নেত্রী নমিতা পাল প্রমূখ।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::