মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০৭ অপরাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে গুতিয়েরেস-কিম

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ২, ২০১৮ ১২:৩০ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ২, ২০১৮ ১২:৩০ পূর্বাহ্ণ

আশ্রিত রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে পৌঁছেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতিয়েরেস এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

সোমবার (২ জুলাই) সকাল ১১টার দিকে উখিয়ার বালুখালী ক্যাম্পে পৌঁছেছে তাদের গাড়িবহর। সেখানে নেমেই তারা প্রথমে ক্যাম্পের ট্রানজিট পয়েন্ট পরিদর্শন করেন। এরপর তারা কুতুপালং মেইন রোহিঙ্গা ক্যাম্প এবং নারীদের আলাদা আশ্রয়স্থল পরিদর্শন করবেন।

পরিদর্শন শেষে কুতুপালং এক্সটেনশন ক্যাম্পের ডি-ফাইভ ব্লকে সংবাদ সম্মেলন করার কথা রয়েছে জাতিসংঘের মহাসচিব ও বিশ্বব্যাংক প্রধানের।

এর আগে সকাল ১০টার দিকে শহরের হোটেল সায়মান থেকে তাদের গাড়িবহর ক্যাম্পের উদ্দেশে রওয়ানা হয়। পৌনে ৯টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছান। এরপর তারা কক্সবাজারের হোটেল সায়মানে কিছুক্ষণ বিশ্রাম নেন।

তাদের সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর’র প্রধান ফিলিপ্পো গ্রান্ডি এবং জাতিসংঘের জনসংখ্যা তহবিল বিষয়ক নির্বাহী পরিচালক ড. নাতালিয়া খানেমসহ জাতিসংঘের অধীন বিভিন্ন সংস্থার কর্মকর্তারা।

সংক্ষিপ্ত সফরে তারা কক্সবাজারে বৈশ্বিক সংস্থা ও বাংলাদেশ সরকারের স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরবেন গুতিয়েরেস এবং জিম ইয়ং কিম।

জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট আলাদা ফ্লাইটে ঢাকা এলেও তারা বেশ কয়েকটি কর্মসূচিতে একসঙ্গে অংশ নিচ্ছেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::