শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ ৭ রোহিঙ্গা অপহরণকারী আটক!

ইমরান আল মাহমুদ
আপডেট: রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে তিনজন রোহিঙ্গা শরণার্থীকে অপহরণ করার দায়ে ওয়ান শুটারগান সহ ৭জনকে আটক করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন)।

রবিবার(১৯ ডিসেম্বর) গভীররাতে ক্যাম্প-৯ এ অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটকের বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার(মিডিয়া) মো. কামরান হোসেন।

আটক সাতজনের সবাই বিভিন্ন ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা। তারা হলেন, ক্যাম্প-৯ এর সি-১১ ব্লকের মো. শফিকের ছেলে মো. সলিম,সি-১০ ব্লকের হাসান রশিদের ছেলে মো. ওসমান(২২),সি-১৯ ব্লকের মো. হোসেনের ছেলে সৈয়দুল আমিন(৩৫),সি-১৪ ব্লকের জালাল আহাম্মদের ছেলে নুরুল আমিন(৪২),সি-১৮ ব্লকের মো. হাসেমের ছেলে বশির আহম্মদ(৩৪),সি-২০ ব্লকের মো. ওয়ারিসের ছেলে মো. ইলিয়াস(৫৬) ও সি-১৭ ব্লকের আলী হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৫২)।

অপহৃত তিনজনের বরাত দিয়ে ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন জানান,আটককৃতরা ১৮ ডিসেম্বর রাত ৯টায় ক্যাম্প-১০ থেকে তিনজনকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে হত্যার হুমকি প্রদান করে অপহরণকারীরা।
অপহরণের সংবাদের ভিত্তিতে ৮ এপিবিএন কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ সিহাব কায়সার খানের নির্দেশে অপহৃতদের উদ্ধারে তৎপরতা শুরু করে পানবাজার পুলিশ ক্যাম্পের একটি চৌকস পুলিশ দল।
অভিযান দলটি বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে অপহৃতদের উদ্ধারে সন্দেহজনক স্থানে অভিযান পরিচালনা করে। পরে ক্যাম্প -৯ এর সি-১৫ ব্লকে অভিযান চালিয়ে একটি ওয়ানশুটার গানসহ সাতজন অপহরণকারীকে গ্রেফতার ও অপহৃত ৩ জন ব্যক্তিকে উদ্ধার করা হয় বলে জানান তিনি।

৮ এপিবিএন এর কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ সিহাব কায়সার খান জানান, জিরো টলারেন্স’ নীতিতে ক্যাম্প এলাকায় দুষ্কৃতিকারীদের দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক উদ্ধার, অপহরণ ও চোরাকারবারি বন্ধ করাসহ সকল প্রকার অপরাধ দমনে ৮ এপিবিএন পুলিশ বদ্ধপরিকর। রোহিঙ্গা ক্যাম্প এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এপিবিএন পুলিশ সার্বিক আইনি কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান তিনি।

অপহরণকারীদের বিরুদ্ধে অবৈধভাবে অস্ত্র রাখা ও অপহরণের দায়ে উখিয়া থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানা যায়।


আরো খবর: