রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৭ অপরাহ্ন

রোহিঙ্গাদের নিজ আবাসস্থলে ফেরত পাঠাতে মিয়ানমারের সঙ্গে বৈঠকে বসছে বাংলাদেশ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৮, ২০১৯ ২:৩২ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৮, ২০১৯ ২:৩২ পূর্বাহ্ণ

রোহিঙ্গাদের তাদের নিজ আবাসস্থলে ফেরত পাঠানোর জন্য আগামী মাসে মিয়ানমারের সঙ্গে বৈঠকে বসছে বাংলাদেশ। রোহিঙ্গা প্রত্যাবাসন সংক্রান্ত বাংলাদেশ-মিয়ানমার যৌথ ওয়ার্কিং গ্রুপের চতুর্থ সভা আগামী মে মাসের ৩ তারিখে মিয়ানমারের রাজধানী নেপিদোতে অনুষ্ঠিত হবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সামনের মাসের এই বৈঠক পররাষ্ট্র সচিব পর্যায়ে হবে কিনা জানতে চাইলে মন্ত্রী জানান, ‘বর্তমানে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক একটি নির্বাচনের কাজে ব্যস্ত আছেন। তিনি যদি অপারগ হন তবে একজন জ্যেষ্ঠ কুটনীতিক এই বৈঠকে নেতৃত্ব দেবেন।’

২০১৭ এর আগস্টে দলে দলে রোহিঙ্গারা প্রাণ বাঁচানোর জন্য বাংলাদেশে পালিয়ে আসতে শুরু করলে এই বছরের ২৩ নভেম্বর তাদের প্রত্যাবাসন সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়। এর পরের জানুয়ারি মাসে এই যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠন করা হয়। এই গ্রুপের প্রথম বৈঠকটি নেপিদোতে অনুষ্ঠিত হয় এবং পরের দুটি বৈঠক ঢাকায় অনুষ্ঠিত হয়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::