শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

বাংলাদেশ-মিয়ানমার যৌথ প্রয়াস ও আন্তর্জাতিক মহলের চাপ, সুপারিশ সব মিলিয়ে বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন করতে সক্ষম হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান।

শনিবার খ্রিষ্টান এইড’র আমন্ত্রণে কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা শরনার্থী শিবির উন্নয়ন মূলক কাজ পরিদর্শনে এসে এসব কথা বলেন।

এসময় তিনি রোহিঙ্গা শিবিরের বেশ কয়েকটি ক্যাম্প পরিদর্শন করেন৷

মন্ত্রী বলেন, রোহিঙ্গা ঢলের পর থেকে বাংলাদেশ সরকার মিয়ানমারের সাথে আলোচনার কোন সুযোগ পায়নি৷ তবে গত ২৭ জানুয়ারি মিয়ানমার সরকারের এডহক ট্রান্সফোর্স বাংলাদেশ সরকারের সাথে একটি সভা করে। যেখানে বাংলাদেশ সরকার প্রত্যাবাসনের জন্য ৮৩০ টি রোহিঙ্গা পরিবার কে যাচাই বাচাই করে দেয়৷

মিয়ানমার সরকার ইতিমধ্যে ৪২ হাজার রোহিঙ্গা পরিবারকে স্বীকৃতী দিয়েছে৷ তবে একেকটি পরিবার থেকে তিনজন করে বাচাই করলে সেখানে তিনজনের চাইতে বেশী লোকসংখ্যা থাকায় সে প্রস্তাব নাকচ করে বাংলাদেশ বলেন মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন মোহাম্মদ সামছু-দ্দৌজা, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল এবং এনজিও সংস্থার প্রতিনিধি সহ আরো অনেকেই।


আরো খবর: