সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৯ অপরাহ্ন

রোহিঙ্গাদের চাপে ক্ষতিগ্রস্থ উখিয়ার পালংখালীতে চাল বিতরন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৮, ২০১৮ ১২:৪২ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৮, ২০১৮ ১২:৪২ অপরাহ্ণ

মোসলেহ উদ্দিন,উখিয়া ::

রোহিঙ্গাদের চাপে ক্ষতিগ্রস্থ এলাকা উখিয়ার পালংখালীতে আনুষ্টানিকভাবে দরিদ্রদের মাঝে চাল বিতরন করলেন কক্সবাজার ৪ এর সংসদ সদস্য আলহাজ আবদুর রহমান বদি এমপি।
এমপি বলেছেন, রোহিঙ্গা অধ্যুষিত জনপদ উখিয়াও টেকনাফে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত বিশেষ বরাদ্দের অংশ হিসেবে উখিয়ার পালংখালী ইউনিয়নের ২৬০৯ জনের মাঝে ৪০ কেজি করে চাউল বিতরন কর্মসূচীর উদ্বোধনী সমাবেশে এসব কথা।
বুধবার সকালে এ উপজেলার পালংখালী ইউনিয়ন পরিষদ চত্বরে প্রতিটি ইউনিয়নে বিতরনের ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে এই চাউল বিতরন কর্মসূচীর উদ্বোধন করা হয়। প্রাথমিকভাবে ২৬০০ জনকে দুই মাসের ৪০ কেজি করে চাউল বিতরন করা হয়।
চাউল বিতরন অনুষ্ঠানে এমপি বদি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাদার অব হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বেচে থাকলে উখিয়া-টেকনাফের কোন অসহায় মানুষ না খেয়ে থাকবে না। কারন শেখ হাসিনা জনগনের নেত্রী। শেখ হাসিনা উখিয়া-টেকনাফের মানুষের পেটের খবর নেয়। তিনি রোহিঙ্গাদের কারনে ক্ষতিগ্রস্থ উখিয়া বাসীকে সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সেই প্রতিশ্রুতির আলোকে আজকে উখিয়ার পালংখালী ইউনিয়নের ২৬০০ পরিবারের মাঝে ৪০ কেজি করে ভিজিএফের চাউল বিতরন অনুষ্ঠানে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, জাতীয় সংসদে বক্তব্যে বলেছিলাম ক্ষতিগ্রস্থ উখিয়ার জনগনের কথা। প্রধানমন্ত্রী আমার কথা রেখেছেন। তাই আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আর সেই সাথে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাহলেই উখিয়া-টেকনাফের উন্নয়ন অব্যাহত থাকবে। তিনি উখিয়া-টেকনাফের জনগনকে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
তিনি আরো বলেন, যারা ইতিপূর্বে সংসদে গিয়েছেন তারা কোনদিন সংসদে জনগনের কথা বলেননি। তারা নিজেদের অাখের গুছিয়েছেন। চার চার বার সংসদে গিয়ে যারা উখিয়া-টেকনাফের ভাগ্যের পরিবর্তন করতে পারেননি তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। আর আগামী নির্বাচনে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে।
এমপি বদি বলেন, উখিয়ার রাস্তা-ঘাটের উন্নয়ন সমাপ্তির পথে। সেই সাথে চলমান উন্নয়নে সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সততার সাথে কাজ করতে হবে। তাহলে উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচিত হবে।
পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও উখিয়া উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও ইউপি সদস্য নুরুল আবছার চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী, ওসি এলএসডি মোর্শেদ করিম সবুজ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহবুব আলম মাহবুব, পালংখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম.এ মনজুর, সাধারন সম্পাদক ফজল কাদের ভুট্টো, ইউপি সদস্য সোলতান আহমদ, মোজাফফর আহমদ, কৃষকনেতা জামাল উদ্দিন, খলিল আহমদ প্রমূখ।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::