শিরোনাম :
নুরুল হক, ইদ্রিস ও বেলায়েতের বিরুদ্ধে মামলা খারিজ, উচ্চ আদালতে যাচ্ছে ভুক্তভোগীরা ৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উখিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহারে হেলপ কক্সবাজারের সচেতনতা ক্যাম্পেইন চকরিয়ায় যাত্রীবেশে বাসে ডাকাতির ঘটনায় ৬ জন গ্রেফতার উখিয়ায় অবৈধ করাতকল উচ্ছেদ, বিপুল পরিমাণ কাঠ জব্দ কক্সবাজার কারাগারে কয়েদির আত্মহত্যা মছ্লেহ উদ্দিন চৌধুরীর মৃত্যুতে টিএমসি বালিকা উচ্চ বিদ্যালয়ের শোক পেকুয়ার যুবক আফ্রিকায় ডাকাতের গুলিতে নিহত টেকনাফে ৬টি সোনার বার ও মিয়ানমারের ৯৫০ কিয়াট মুদ্রা উদ্ধার চকরিয়ার ডুলাহাজারায় পাহাড় কেটে মাটি লুট : দুই ডাম্পার জব্দ
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

রুশ হামলায় ৭৮ তুর্কি-সমর্থিত বিদ্রোহী নিহত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ২৭, ২০২০ ৪:২১ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ২৭, ২০২০ ৪:২১ পূর্বাহ্ণ

রুশ হামলায় ৭৮ তুর্কি-সমর্থিত বিদ্রোহী নিহত

[ad_1]

দামেস্ক, ২৭ অক্টোবর- উত্তর-পশ্চিম সিরিয়ায় ৭৮ তুর্কি-সমর্থিত বিদ্রোহীকে হত্যা করেছে দামেস্কোর মিত্র রাশিয়া। প্রায় আট মাস আগে অস্ত্রবিরতির পর দেশটিতে রক্তক্ষয়ী সহিংসতা বাড়ছেই।

সোমবারের ওই হামলায় ৯০ জন আহত হয়েছেন। ইদলিব প্রদেশের জাবাল দুয়াইলি এলাকায় ফিলাক আল-শাম গোষ্ঠীর প্রশিক্ষণ ক্যাম্পে এ হামলা চালানো হয়েছে।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

মার্চের শুরুতে মস্কো ও আঙ্কারার মধ্যস্থতায় হওয়া অস্ত্রবিরতির কারণে সিরিয়ায় বিদ্রোহীদের সর্বশেষ বড় ঘাঁটি ইদলিবে হামলা থেকে বিরত ছিল রুশ সমর্থিত সরকারি বাহিনী।

আরও পড়ুন:   সাদ্দামের ‘ডানহাত’ আল-দৌরি আর নেই

গত ডিসেম্বরে হামলায় পাঁচ শতাধিকের বেশি বেসামরিক নাগরিক নিহত ও লাখ লাখ লোককে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যেতে হয়েছে। এতে ৯ বছর ধরে চলা এই গৃহযুদ্ধে সবচেয়ে ভয়াবহ মানবাধিকার সংকট দেখা দেয়।

অবজারভেটরির প্রধান রামি আবদেল রহমান বলেন, অস্ত্রবিরতি কার্যকর হওয়ার পর এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা। তুরস্কের সীমান্তে এ হামলা সংঘটিত হয়েছে।

২০১৫ সালে সিরিয়ায় মস্কোর সামরিক হস্তক্ষেপের পর রাশিয়ার একদিনে সর্বোচ্চ রক্তক্ষয়ী হামলা ছিল এটি।

ইদলিবভিত্তিক বিদ্রোহী গোষ্ঠী ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট জানিয়েছে, সোমবার রাশিয়ার বিমান তাদের কয়েকটি অবস্থানে হামলা চালিয়েছে। যাতে অনেক হতাহতের ঘটনা ঘটেছে।

তাদের সেনাদের একটি বড় সংখ্যা নিহত হয়েছেন। কাজেই তারা প্রতিশোধ নিতে দ্বিধা করবে না বলেও জানিয়েছে।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/২৭ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::