শিরোনাম :
অক্টোবরে পশ্চিমবঙ্গের বিজেপি নেতাদের নিয়ে বৈঠকে বসবেন অমিত শাহ আগামীকাল জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সকল ষড়যন্ত্রের জাল ভেদ করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবেই: শামীম চুমু খেতেও ভয় পাচ্ছেন সালমান সুয়ারেজের বিদায়ে মেসির আবেগঘন বার্তা রিজার্ভ চুরির মামলার নোটিশ পেয়েছে সেই ক্যাসিনো পাকিস্তানেরগোয়েন্দা সংস্থার সাথে বিএনপির সম্পর্ক অনেক পুরনো: তথ্যমন্ত্রী এবার লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা ৫৪ হাজার রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে বাংলাদেশকে অনুরোধ জানিয়েছে সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় রেলওয়ে তার হারানো যৌবন ফিরে পেয়েছে : রেলমন্ত্রী
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৩ অপরাহ্ন

রামুতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২৬৩০ জন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ১২, ২০১৮ ১:২৭ অপরাহ্ণ | সম্পাদনা: জুন ১২, ২০১৮ ১:২৭ অপরাহ্ণ

মাসেদুল হক আরমান, রামু ::
কক্সবাজারের রামুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমান নাগরিকদের অনুপ্রবেশের ফলে ক্ষতিগ্রস্ত রামু উপজেলার স্থানীয় জনগনের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এসব ঈদ উপহার বিতরণ করা হয়।
ঈদ উপহার হিসেবে নগদ দুই হাজার টাকা ছাড়াও সুগন্ধি পোলাওর চাল, চিনি, গুঁড়া দুধ, লাচ্ছা সেমাই, সয়াবিন তেল, সরবতের বোতল, লুঙ্গি, শাড়ি ও বিভিন্ন পণ্যসামগ্রী রয়েছে।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে পাঠানো এই উপহার মঙ্গলবার (১২ জুন) রামু উপজেলা পরিষদ মিলনায়তনসহ ১১টি ইউনিয়ন পরিষদে থেকে আনুষ্ঠানিকভাবে গরীব অসহায় দরিদ্র লোকজনের মাঝে বিতরণ করেন রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম।
রামু উপজেলা প্রশাসন সূত্র জানায়, বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের কারণে স্থানীয় সাধারণ মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি, শ্রমবাজার সংকোচনসহ স্থানীয়দের সামাজিক ও অর্থনৈতিক জীবনযাত্রা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে। এসব বিষয় বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই এলাকার বাসিন্দাদের জন্য তার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে এ উপজেলার জন্য ৫২ লক্ষ ৬০ হাজার টাকার ঈদ উপহার বরাদ্দ দেন। এসব টাকা ও পণ্যসামগ্রী রামু উপজেলার ১১টি ইউনিয়নের ২৬৩০ জন গরীব অসহার দরিদ্র পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে।
রামু উপজেলা পরিষদ মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আশরাফ হোসেন, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চাই থোয়াইহলা চৌধুরী, কৃষি অফিসার আবু মাসুদ ছিদ্দিকী প্রমুখ ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা প্রকৌশলী এলজিইডি জাকির হাসান।
এদিকে রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান জানান, প্রধানমন্ত্রীর ঈদ উপহার তালিকা প্রণয়নের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে। সু-শৃঙ্খলভাবে প্রকৃত দুঃস্থ লোকদের মাঝে পৌঁছে দিয়ে এই ঈদ উপহার বিতরণ কাজ সম্পন্ন করা হয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::