শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:৫৭ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

রামুতে খিজারী উৎসব আজ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২৭, ২০১৮ ৯:৩০ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২৭, ২০১৮ ৯:৩০ অপরাহ্ণ

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহি ও প্রাচীন বিদ্যাপীঠ রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় সরকারিকরণ হওয়ায় আজ শনিবার (২৮ এপ্রিল) বিকাল ৩ টায় রামু ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য ‘খিজারী উৎসব’। উৎসবকে ঘিরে বর্ণিল রূপে সেজেছে বিদ্যালয় ক্যাম্পাস। রামু স্টেডিয়ামে নির্মিত হয়েছে ৮০ ফুট দীর্ঘ মঞ্চ। উৎসবে বিদ্যালয়ে বর্তমান শিক্ষার্থী ছাড়াও প্রাক্তন শিক্ষার্থীরাও অংশ নিচ্ছেন
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি ইমাম। উদ্বোধক থাকবেন বন ও পরিবেশ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।
রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল জানিয়েছেন, এ বিদ্যালয় সরকারিকরণ ছিলো রামুবাসীর প্রাণের দাবি। বঙ্গবন্ধু কন্যা এ দাবি পূরন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির সফল বাস্তবায়নের এ আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই এ উৎসব আয়োজন করা হচ্ছে।
রামু খিজারী সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজুল ইসলাম জানিয়েছেন, উৎসব মঞ্চে গান পরিবেশন করবেন কোনাল, তৃষা সহ দেশসেরা শিল্পীরা। এছাড়া স্থানীয় শিল্পী, বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক। উৎসবে আনন্দ র‌্যালি, অতিথি বরণ, বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরিবেশনায় ডিসপ্লে, ম্যাগাজিন অনুষ্ঠান খিজারীর আলো, মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক সূর্য উঠেছে পরিবেশিত হবে।
খিজারী উৎসব উদযাপন পরিষদের আহবায়ক রাজু বড়–য়া জানিয়েছেন, উৎসবকে ঘিরে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সহ পুরো রামুজুড়ে চলছে উৎসবমুখর পরিবেশ। উৎসবে অংশ নিতে ঢাকা, চট্টগ্রাম সহ দেশের বিভিন্নস্থানে বসবাসরত প্রাক্তন শিক্ষার্থীরাও রামুতে আসতে শুরু করেছে। তিনি এ উৎসবে অংশ নিতে আমন্ত্রিত অতিথি, বিদ্যালয়ের সকল প্রাক্তন শিক্ষার্থী, বর্তমান ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।
উৎসবে খিজারীয়ান, বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষক মন্ডলির পক্ষ থেকে সকলের উপস্থিতি কামনা করেছেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজুল ইসলাম।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::