শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৩৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

রামুতে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

আবুল কাশেম সাগর,রামু::

রামুতে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। শনিবার ( ১৯ ফেব্রুয়ারি) বিকালে রামু থানা মাঠে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম।

তিনি বলেন, ওপেন হাউজ ডে এর মাধ্যমে জনপ্রতিনিধি, জনগণ,পুলিশের সেবাভোগীদের সাথে সংযোগ স্থাপনের জন্য মূলত ওপেন হাউজ ডে। এর মাধ্যমে জনপ্রতিনিধি, ভোক্তভোগীদের সরাসরি জানানোর সুযোগ তৈরী হয়।

জনগণের সাথে সরাসরি সেবা পাওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে বিট পুলিশিং। জেলায় প্রতিটি থানায় আমরা বিট পুলিশিং সেবা চালু করেছি। যার সুফল জনগণ পেতে শুরু করেছে। জেলায় ৮৪টি বিটের মাধ্যমে এ সেবা দেয়া হচ্ছে। পুলিশ জনগণের কাছে দায়বদ্ধ। জনগণের সেবা নিশ্চিত করতে হবে। বাল্য বিবাহ রোধে জনপ্রতিনিধিদের আন্তরিক সহযোগিতা কামনা করেন। তিনি প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি চালবে বলেও মন্তব্য করেন।

পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান। তিনি রামুতে যানযট নিরসনে অবৈধ লাইসেন্স বিহীন গাড়ি জব্দ ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হওয়ার কথা জানান। কেহ আইনের উর্ধে নয়, কেহ অপরাধ করে যাতে পার না পায় তার ব্যবস্থার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন। তিনি এলাকায় আসহায় কৃষকদের গরু চুরি রোধে পুলিশকে আরও জোরদার ভূমিকা রাখার নির্দেশ দেন। পুলিশের ধারা কেহ ক্ষতিগ্রস্থ হবেননা তার নিশ্চয়তাও দেন পুলিশ সুপার । তথ্য দিন, সেবা দিন, নিরাপদ থাকুন।

বিশেষ অতিথি ছিলেন সদর সার্কেল মিজানুর রহমান।
বিশেষ অতিথি রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল বলেন, রামু থানা পুলিশ জনগণের সেবায় সর্বদা নিয়োজিত থেকে আইন-শৃংখলা নিয়ন্ত্রণে কাজ করে চলছে।

রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেন, রামু উপজেলায় আইনশৃংখলা উন্নয়নে পুলিশের পাশাপাশি জনপ্রতিনিধিদের সহযোগিতার অনুরোধ জানান। রামু থানার এসআই আমির হোসেন এর পরিচালনায় বক্তব্য রাখেন রামু থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হোসাইন, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু ইসমাইল মোঃ নোমান, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বাবুল চৌধুরী, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো, ইউপি সদস্য মনোয়ারা ইসলাম নেভী, মাশেকুর রহমান মাশেক, গোলাম রব্বানী, রাবিয়া বসরী রাবুসহ প্রমূখ।

অনুষ্ঠানে রামু উপজেলার ১১টি ইউনিয়ের ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও থানার অফিসার ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো খবর: