তারিখ: রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

হাফিজুল ইসলাম চৌধুরী :

কক্সবাজারের রামুর রশিদনগর ইউনিয়নে ইজারাবর্হিভূত জায়গায় অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে নির্বাহী হাকিম ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা এ সাজা দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি শামশুল আলম (৩২) উপজেলার রশিদ নগর ইউনিয়নের দলিয়াঘোনা ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তার বাবার নাম গোলাম হোসেন। দণ্ড ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাঁকে থানায় পাঠিয়ে দেন।

রামু থানার ওসি মো.আবুল মনসুর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- দণ্ডপ্রাপ্ত শামশুল আলমের বিরুদ্ধে একটি বন মামলায় গ্রেপ্তারি পরোয়ানোও রয়েছে। বুধবার তাকে জেলা কারাগারে পাঠানো হবে।

দুজন প্রত্যক্ষদর্শী জানান, শামশুল আলম ড্রেজার মেশিন দিয়ে উপজেলার রশিদ নগর ইউনিয়নের দলিয়াঘোনা থেকে ইজারা মহালের অন্তত চার কিলোমিটার দূরবর্তী জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। এর ফলে হুমকির মূখে ছিলেন স্থানীয়রা। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে হাজির হয়ে শামশুলকে এ দণ্ড দেন। এ ঘটনায় এলাকাবাসী উপজেলা প্রশাসনের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রামুর ইউএনও প্রণয় চাকমা বলেন- বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০-এর ১৫ ধারায় দোষী সাব্যস্ত করে শামশুলকে এ দণ্ড দেওয়া হয়। অভিযানের সময় ড্রেজার মেশিনের পাইপ লাইনগুলো বিনষ্ট করে দেওয়া হয়েছে।

Share:

আপনার মতামত প্রদান করুন ::