বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৭:৫০ পূর্বাহ্ন

রাতের আধারে হত দরিদ্রদের পাশে বান্দরবান সদর থানার মানবিক সহায়তা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ২১, ২০২০ ৯:০০ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ২১, ২০২০ ৯:০০ পূর্বাহ্ণ

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি::

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এ প্রতিটা মানুষ তাদের দিন কাটাচ্ছে চরম মানবিকতায়। তার মাঝে অনেকে কর্মহীন হয়ে পড়েছে এ করোনা ভাইরাসের কারণে।

সম্প্রতি বান্দরবানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়াতে বান্দরবানকে রেড জোন ঘোষণা করা হয়েছে। রেড জোন ঘোষণা করেও নিস্তার মেলেনি করোনাভাইরাস এর। দিনদিন বৃদ্ধি পেয়ে চলেছে আক্রান্তের সংখ্যা। বলতে গেলে চরম সংকটে বান্দরবানবাসী।

এই সংকটময় মুহূর্তে রেড জোনে থাকা হতদরিদ্র গরীব অসহায় কর্মহীন মানুষের মাঝে বান্দরবান সদর থানার পক্ষ থেকে মানবিক সহায়তা নিয়ে রাতের আঁধারে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে বান্দরবান সদর থানার পুলিশ কর্মকর্তা বৃন্দ। রাতের অন্ধকার হলেই রাস্তায় মানবিক ত্রাণ নিয়ে হাজির পুলিশ সদস্য বৃন্দ। ঝড়-বৃষ্টি সকল কিছু উপেক্ষা করে গরীব মানুষের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে বান্দরবান সদর থানা।

তারই ধারাবাহিকতায় আগামীকাল রাতে বান্দরবান বালাঘাটার বাজার এলাকায় হতদরিদ্র কর্মহীন ১৫ টি পরিবারের মাঝে এই মানবিক সহায়তা পৌঁছে দেয় বান্দরবান সদর থানার পুলিশ কর্মকর্তা বৃন্দ।

এ বিষয়ে বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, করোনাভাইরাস শুরুর প্রথমে বিভিন্ন সংস্থা ও সরকারি প্রতিষ্ঠান থেকে কর্মহীন গরিব মানুষের মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে। কিন্তু বান্দরবানের অবস্থা দিন দিন খারাপ হওয়াতে বর্তমানে বান্দরবানের রেড জোন ঘোষণা করা হয়েছে। আর এই রেড জোনের ফলে কর্মহীন হয়ে পড়েছে গরিব দিনমজুর ও নিম্ন শ্রেণীর মানুষ। তাই এইসব মানুষের কথা চিন্তা করে বান্দরবান সদর থানার পক্ষ থেকে সকল গরিব মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। কালকে ১৫ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছি। আর ২০ পরিবারের জন্য আমরা এই সামগ্রী প্রস্তুত করছি। দুই-একদিনের মধ্যে আমরা আরো ২০ পরিবারকে এই সামগ্রী পৌঁছে দিব।

উপকারভোগী ও ত্রাণ সামগ্রী পাওয়া বালাঘাটা বাজারের মোহাম্মদ করিমুল্লাহ সাথে কথা বললে তিনি জানান, আমরা এই দুর্যোগের দিনে বান্দরবান সদর থানার এই মানবিক সহায়তা পেয়ে অনেক উপকৃত হয়েছি। পরিবার নিয়ে আমরা খুব কষ্টে দিন কাটাচ্ছিলাম। বান্দরবান সদর থানার পক্ষ থেকে আমাদের মত গরীব অসহায় কর্মহীন মানুষের মাঝে ত্রাণ সামগ্রী দেওয়াতে আমরা অনেক খুশি হয়েছি। রেড জোন এর কারনে আমরা সবাই গৃহবন্দি হয়ে পড়েছিলাম। আল্লাহর কাছে দুহাত তুলে বান্দরবান সদর থানার সকল কর্মকর্তার জন্য দোয়া রইল। যারা মানুষের এইরকম ভালো করে দুর্যোগে পাশে থাকে আল্লাহ যাতে তাদের যেন সবসময় ভালো রাখে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::